সনির নতুন স্মার্ট চশমা

0
601
স্মার্টঘড়ি ও রিস্টব্যান্ডের পর নতুন স্মার্টচশমা উদ্বোধন করল জাপানভিত্তিক ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি। নতুন বছরে বড় পরিসরে ডিভাইসটির উৎপাদন শুরু হবে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।  

পরিধেয় প্রযুক্তিপণ্য খাতের দ্রুত প্রসার হচ্ছে। খাতটির ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে প্রতিষ্ঠানটি নিয়মিতই বাজারে আনছে নতুন নতুন ডিভাইস। গত সেপ্টেম্বরে স্মার্টঘড়ি ও রিস্টব্যান্ড বাজারে আনে জাপানভিত্তিক প্রতিষ্ঠানটি। এবার তারা স্মার্টচশমা খাতে মনোনিবেশ করলো।

নতুন স্মার্ট চশমা সনির নতুন স্মার্ট চশমা

চশমাটিতে দশমিক ২৩ ইঞ্চির পর্দা ব্যবহার করা হয়েছে। এ চশমার আয়নায় দুই মিটার দূরের জিনিস ১৬ ইঞ্চি দৈর্ঘ্যে দেখা যাবে। লোকাল এক্সেস নেটওয়ার্কসহ (ল্যান) চশমাটিতে থাকছে ব্লুটুথ সেবা। সনির নতুন ডিভাইসটির এখনো কোনো নাম ঠিক হয়নি।

প্রযুক্তিপণ্যের বাজারে এরই মধ্যে একটি শক্তিশালী অবস্থান তৈরি করে নিতে সক্ষম হয়েছে জাপানভিত্তিক প্রতিষ্ঠানটি। চশমাটির প্রথম সংস্করণ শুধু ব্যবসায়িক অংশীদারদের সরবরাহ করা হবে। এ বিষয়ে সনি জানায়, তারা চশমা নির্মাতা প্রতিষ্ঠান নয়।

তবে চশমা নির্মাতা অংশীদার প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে ডিভাইসটি বিক্রি করবে সনি। তবে প্রতিষ্ঠানটি কবে নাগাদ ডিভাইসটির উৎপাদন শুরু করবে বা কবে নাগাদ বাজারে আসবে, সে বিষয়ে নির্মাতা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কোনো সুনির্দিষ্ট তথ্য জানানো হয়নি।

একটি উত্তর ত্যাগ