সনির নতুন ট্যাবলেট আসছে ২০১৫ এর শুরুতেই

0
385

২০১৫ সালের প্রথম প্রান্তিকে ১২ দশমিক ৯ ইঞ্চি ডিসপ্লের নতুন ট্যাবলেট উন্মোচন করতে যাচ্ছে জাপানভিত্তিক প্রযুক্তি কোম্পানি সনি। ধারণা করা হচ্ছে, বড় ডিসপ্লের ট্যাবলেটের বাজারে আধিপত্য বিস্তারের লক্ষ্যে নতুন ডিভাইস আনছে প্রতিষ্ঠানটি। তবে আগামী বছরের প্রথম প্রান্তিকের কথা বলা হলেও নির্দিষ্ট করে বলা হয়নি ঠিক কবে নাগাদ ট্যাবটি উন্মুক্ত করতে পারে সনি।

সংশ্লিষ্ট এক সূত্রের উদ্ধৃতি দিয়ে প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম ডিজিটাইমস সাম্প্রতিক এক প্রতিবেদনে জানিয়েছে, আন্তর্জাতিক বাজারে ১২ দশমিক ৯ ইঞ্চি ডিসপ্লের ট্যাবলেট সরবরাহের জন্য এরই মধ্যে উল্লেখযোগ্যসংখ্যক ডিভাইস উত্পাদন শুরু করেছে সনি। অবশ্য প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

নতুন ট্যাবলেট সনির নতুন ট্যাবলেট আসছে ২০১৫ এর শুরুতেই

ডিজিটাইমসের প্রতিবেদন অনুযায়ী, অন্যান্য প্রতিষ্ঠানের ট্যাবের থেকে সনির নতুন ডিভাইসটির জন্য গ্রাহকদের একটু বেশি অর্থ গুনতে হবে। জানা যায়, ট্যাবটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ডলার। ৮ দশমিক ৬ মিলিমিটার পুরুত্বের ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৩৮৪০–২৪০০ পিক্সেল রেজলুশনের ১২ দশমিক ৯ ইঞ্চি ডিসপ্লে। এছাড়া কোয়ালকম প্রসেসরের পাশাপাশি রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ডিজিটাইমসের প্রতিবেদন অনুযায়ী, পেগাট্রন টেকনোলজির মাধ্যমে নতুন ট্যাবলেটটি উত্পাদন করছে সনি। প্রতিষ্ঠানটি মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপল ও মাইক্রোসফটেও অর্ডারের ভিত্তিতে পণ্য সরবরাহ করে থাকে।

পার্সোনাল কম্পিউটার (পিসি) ব্যবসায় ধারাবাহিকভাবে লোকসানের কারণে বর্তমানে স্মার্টফোন ও ট্যাবলেটের বাজারের দখল বাড়ানোর মাধ্যমে লাভের ধারায় ফিরতে চেষ্টা চালিয়ে যাচ্ছে জাপানভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠানটি। চলতি বছর কনজিউমার ইলেকট্রনিক পণ্যের প্রদর্শনী আইএফএ-২০১৪তে এক্সপেরিয়া জেডথ্রি ও এক্সপেরিয়া জেডথ্রি কমপ্যাক্টের পাশাপাশি এক্সপেরিয়া জেডথ্রি কমপ্যাক্ট ট্যাবলেট বাজারে উন্মুক্ত করে সনি। এদিকে গুজব ছড়িয়েছে যে, ‘আইপ্যাড প্রো’ নামে বড় ডিসপ্লের ট্যাবলেট আনতে কাজ করছে মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপলও। প্রতিষ্ঠানটির এ ট্যাবটিতেও ১২ দশমিক ৯ ইঞ্চির ডিসপ্লে ব্যবহার করা হতে পারে।

LEAVE A REPLY

twenty − eleven =