ফ্রিলেন্সীং সাইটের সাথে আয় করুন আপনার মেধা খাটিয়ে

0
587

শুরুতেই শুভেচ্ছা রইল সবার জন্যে।আশা করি আল্লাহর  অশেষ কৃপায় সবাই ভালো আছেন।আজকে আপনাদের পরিচয় করিয়ে দেব এক ভিন্ন ধরনের ফ্রিলেন্সীং সাইটের সাথে । আশা করি ভালো লাগবে। ভুল ত্রুটি  ক্ষমা  সুন্দর দৃষ্টিতে দেখবেন। যিনারা পুরনো ফ্রিলেন্সার তিনারা হইত এই  সাইট সম্পর্কে ভাল জানেন । তবুও নতুনদের কিছুটা ধারণা দেয় । এই ব্যতিক্রমধর্মী সাইট এর নাম হচ্ছে  FIVERR !

সাধারনত , আমরা  Odesk,Freelancer, Elance, Scriptlancer, Joomlancers, Deshiworkers,V Workers ইত্যাদি সাইট এ কাজ করে থাকি , যেখানে বায়ার কাজ পোষ্ট করে তার সামর্থ অনুযায়ী আর আমরা আমাদের স্কিল নিয়ে বিড করে কাজ জিতে কাজ করি । এই সব ধরনের সাইট এ কাজ করতে হলে কাজ সম্পর্কে আমাদের পরিপূর্ণ  ধারণা থাকা দরকার । তা না হলে মার্কেটে টিকে থাকা কষ্ট । এই ধরনের সাইট হতে ইনকাম করতে হলে আমাদের প্রচুর দক্ষ হবার দরকার আছে। আমরা কতটুকুই বা জানি ? আমরা যা জানি , তা দিয়ে এই সব সাইট থেকে ইনকাম করা কষ্ট । তাই বলে কি আমরা ইনকাম করতে পারবনা ? অবশ্যই পারব । আমাদের যে মেধা আছে তাই নিয়েই আয় করব ।

FIVERR হচ্ছে একটি ব্যাতিক্রমধর্মী সাইট । যেখানে আপনি আপনার সামর্থ মত অফার করবেন, আর বায়ার তার প্রয়োজন মত আপনাকে খুঁজে নেবে । অনেক মজার ব্যাপার তাই না ?   যেমন-ধরুন আপনি একজন কবি ! আপনি ভাল কবিতা লিখতে পারেন । আপনার কবিতা বিক্রি করে এখান থেকে আয় করতে পারবেন ।

এই সাইটে আপনি যে অফার দিবেন , সেটাকে গিগ বলা হয় । আপনি আপনার স্কিল অনুযায়ী গিগ ছাড়বেন আর বায়ার তার পছন্দমত গিগে অর্ডার দিবে । প্রতি অর্ডারে আপনার ইনকাম হবে $5 । FIVERR আপনাকে $4 দিবে ।

অনেক ভাল লাগার মতই একটি সাইট । VISIT : www.fiverr.com এবং সাইন আপ করে গিগ ছাড়া শুরু করুন । আয় করুন আপনার মেধা ব্যবহার করে ।

ফেসবুকে একটা Fiverr হেল্প লাইন গ্রুপ আছে । সমস্যা হলে যোগাযোগ করতে পারেন এখানে

ভাল লাগলে কমেন্ট করতে ভুলবেন না ।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 − two =