একাধিক ইমেইল অ্যাড্রেস ব্যাবহার করুন একটি আউটলুক.কম দিয়ে

0
534

বিভিন্ন ধরনের কাজের জন্য আমাদের একাধিক ইমেইল অ্যাড্রেসের প্রয়োজন হয় । যেমন আমি ৪-৫ টি ইমেইল অ্যাড্রেস প্রতিদিন চেক করি । আরো ২-৩ টা অ্যাকাউন্ট মাঝে মাঝে চেক করতে হয় । প্রত্যেক অ্যাকাউন্টে বারবার লগিন করে মেইল চেক করা নিঃসন্দেহে বিরক্তিকর কাজ । এখন একটি বিশ্বস্ত প্লাটফর্মের মাধ্যমে এই সমস্যার সমাধান হয়েছে !

সম্প্রতি মাইক্রোসফট আউটলুক মেইল নামে একটি নতুন পরিসেবা চালু করেছে । তবে এটি মাইক্রোসফটের আগের হটমেইলের পাশাপাশি থাকবে তবে লগিন করতে হবে আউটলুক থেকে । আউটলুকের সাইটে কোন ধরনের বিজ্ঞাপন থাকবেনা এবং এর ইন্টারফেসটি অত্যন্ত পরিষ্কার । এতে স্কাইপ, ফেসবুক, লিঙ্কডইন ইন্টিগ্রেশন সহ আরো অনেক সুবিধাই আছে যা আজই দেখে নিতে পারেন ।

তবে সবচেয়ে আকর্ষণীয় যে ফিচারটি রয়েছে তা হল একাধিক মেইল অ্যাড্রেস কানেক্ট করার সুবিধা । এতে আপনি ইচ্ছা করলে জিমেইল, হটমেইল, লাইভ বা ইয়াহু মেইল অ্যাকাউন্ট কানেক্ট করে একই ইনবক্সে বা আলাদা আলাদা ফোল্ডারে সব মেইল দেখতে পারবেন । এ ছাড়াও সব অ্যাকাউন্ট থেকে মেইল পাঠানোর অপশনও পাবেন কোন ঝামেলা ছাড়াই ।

প্রথমেই অ্যাকাউন্ট থাকলে আউটলুক.কম এ লগিন করুন আর অ্যাকাউন্ট না থাকলে সাইন আপ করুন । যাদের পুরাতন হটমেইল বা লাইভ অ্যাকাউন্ট আছে তারাও লগিন করতে পারবে ।

তারপর সেটিংস অপশন থেকে More Mail Settings ক্লিক করুন ।

ইমেইল অ্যাড্রেস একাধিক ইমেইল অ্যাড্রেস ব্যাবহার করুন একটি আউটলুক.কম দিয়ে

এরপর নিচের ছবিতে প্রদর্শিত Sending/receiving email from other accounts ক্লিক করলেই নতুন মেইল কানেক্ট করার অপশন পাবেন ।

ইমেইল অ্যাড্রেস 2 একাধিক ইমেইল অ্যাড্রেস ব্যাবহার করুন একটি আউটলুক.কম দিয়ে

মেইল রিসিভ বা সেন্ড করার জন্য আলাদা আলাদা ভাবে অ্যাকাউন্ট যোগ করুন এবং সেগুলো ভেরিফাই করুন ।

ইমেইল অ্যাড্রেস 3 একাধিক ইমেইল অ্যাড্রেস ব্যাবহার করুন একটি আউটলুক.কম দিয়ে

প্রত্যেক মেইল অ্যাড্রেস যোগ করার সময় আলাদা ফোল্ডার মেইল দেখানোর জন্য সিলেক্ট করে দিবেন । তাহলে প্রত্যেক অ্যাড্রেস এর জন্য আলাদা ফোল্ডার দেখাবে, তাতে মেইল চেক করতে সুবিধা হবে ।

ইমেইল অ্যাড্রেস 4 একাধিক ইমেইল অ্যাড্রেস ব্যাবহার করুন একটি আউটলুক.কম দিয়ে

এভাবে ইচ্ছামত আপনার সব মেইল অ্যাড্রেস একটি পরিচ্ছন্ন ইন্টারফেসে নিয়ে এসে বারবার লগিনের ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন এবং কাজের ফাঁকে দেখে নিতে পারেন জরুরী বা অপ্রয়োজনীয় মেইলগুলো !

একটি উত্তর ত্যাগ