যেভাবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম আপডেট করবেন

0
764

অ্যান্ড্রয়েড হলো বিশ্বে দ্রুত-বেড়ে যাওয়া স্মার্টফোনের প্ল্যাটফর্ম। অ্যান্ড্রয়েড ডিভাইসের অনেক নির্মাতা প্রতিষ্ঠান আছে, অনেক ডিভাইসেই অ্যান্ড্রয়েড নিয়মিত আপডেট করতে হয়। গুগলও চাহিদার সাথে তাল মিলিয়ে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম অপডেট করছে। কিন্তু সবসময়ই অ্যান্ড্রুয়েড লেটেস্ট ভার্সনযুক্ত ডিভাইস পাওয়া সম্ভব হয় না। লেটেস্ট ভার্সন নির্মাতা এবং বহনকারী এজেন্টদের উপর নির্ভর করে। ডিভাইসটা আমাদের হাতে পৌছাতে পৌছাতে ভার্সনটি পুরাতন হয়ে যায়।

যে কেউ চাইলে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম অপডেট করতে পারবেন নিচের কয়েকটি ধাপ অনুসরণ করে

নির্দেশাবলী

১।প্রথমে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি রেস্টার্ট করুন

২।এরপর “menu” বাটনে ক্লিক করুন এবং “Setting” বাটন নির্বাচন করুন

৩।স্ক্রোল ডাউন করে “About Phone” নির্বাচন করুন।

৪। “System Updates” টাব-এ সিলেক্ট করুন। স্বয়ংক্রিয়ভাবে আপনার ফোন নতুন ভার্সন যাচাই করবে। যদি নতুন কোনো ভার্সন ডাউনলোড করা করা থেকে, তাহলে আপনি একটি বার্তা নিশ্চিত বার্তা দেখতে পাবেন, সম্পূর্ণরূপে আপডেট।

৫।যদি কোনো নতুন ভার্সন পাওয়া যায়, তাহলে “Install Now” বাটনে ক্লিক করুন। নতুন ভার্সনটি ডাউনলোড হবে এবং আপনার ফোন পুনরায় রেস্টার্ট হবে।

পরামর্শঃ
অপডেট ভার্সন ইনস্টল করার সময় সম্ভব হলে ওয়াই ফাই নেটওয়ার্কের কানেক্ট করে নিবেন। অপারেটিং সিস্টেম আপডেট নিবিড় ভাবে সম্পূন্য হবে এবং ওয়াই ফাই ওভার ইনস্টল দ্রুততর হবে। প্রয়োজন হলে ভাল একটা চার্জার এর সাথে যুক্ত করে নিবেন।

সতর্কতাঃ
কিছু অ্যান্ড্রয়েড আপডেট করা সময় আপনার ডিভাইস সকল তথ্য মুছে যেতে পারে। আপডেট ইনস্টল করার পূর্বে, জিমেইল একাউন্টে সঙ্গে আপনার ফোন সিঙ্কনাইজ করতে ভুলবেন না.  অ্যান্ড্রয়েড বাজার থেকে কোনো অ্যাপ্লিকেশন কিনে থাকেন তাহলে সেটা পরে ডাউনলোড করতে পারবেন, এমন কি মুছে যাওয়া ডাটাও। আপনাকে নতুন করে সেগুলো আর ক্রয় করতে হবে না।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 × four =