স্বাগতম ২০১৫ বিদায় ২০১৪ দেখে নিন ২০১৪ সালে সর্বাধিক দেখা ১০টি ভিডিও

0
716

ভিডিও দেখার জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে, ইউটিউব। অ্যাডাল্ট ব্যতীত আর সব ধরনের ভিডিও দেখার জন্য সবাই খোঁজ চালায় ইউটিউবে। বিশ্বের বেশিরভাগ দেশ থেকে প্রতিনিয়ত অসংখ্য ভিডিও আপলোড করা হয় ইউটিউবে। এ বছরে ইউটিউবে মানুষজন সবচেয়ে বেশিবার দেখেছে যে ১০টি ভিডিও, সম্প্রতি সে তালিকা প্রকাশ করেছে ইউটিউব কর্তৃপক্ষ।

১. এ বছরে ইউটিউবে সবচেয়ে বেশিবার যে ভিডিওটি সবাই দেখেছেন, সেটি হচ্ছে ‘মিউট্যান্ট জায়ান্ট স্পাইডার ডগ’ ভিডিওটি। একটি কুকুরের গায়ে মাকড়শার পোশাক পরিয়ে লোকজনকে ভয় দেখানোর এই ভিডিওটি সেপ্টেম্বরের ৪ তারিখে ইউটিউবে প্রকাশ হওয়ার পর এ পর্যন্ত দেখা হয়েছে ১১ কোটি ৮৯ লাখ ৩৮ হাজার ২৪৭ বার।

দেখুন: মিউট্যান্ট জায়ান্ট স্পাইডার ডগ ভিডিওটি

২. এপ্রিলের ২৫ তারিখে নাইকি জুতো কোম্পানির প্রকাশ করা ‘উইন্টার স্টেস’ ভিডিওটি রয়েছে সর্বাধিক দেখার তালিকায় দ্বিতীয় স্থানে। নেইমার, রুনির মতো বিখ্যাত তারকা ফুটবলারদের নিয়ে ক্যাম্পেইনমূলক এই ভিডিওটি এ পর্যন্ত ইউটিউবে দেখা হয়েছে ১০ কোটি ৬ লাখ ১৪ হাজার ৬৫১ বার।  

দেখুন : নাইকি ফুটবল: উইন্টার স্টেস ভিডিওটি

 

৩. প্রথমবারের মতো দুজন অপরিচিত মানুষের চুমু খাওয়ার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র `ফার্স্ট কিস` রয়েছে তালিকার তৃতীয় নম্বরে। মার্চের ১০ তারিখে প্রকাশিত এই ভিডিওটি এ পর্যন্ত দেখা হয়েছে ৯ কোটি ৫৬ লাখ ৫৫ হাজার ১৯৫ বার।

দেখুন: ফার্স্ট কিস ভিডিওটি

 

৪. দ্য ভয়েস অব ইতালি প্রতিযোগিতায় এলিসিয়া কিস এর `নো ওয়ান` গানটিতে একজন নানের অসাধারণ পারফরম্যান্সের ভিডিওটি রয়েছে এ বছরে সবচেয়ে বেশিবার দেখা ভিডিও তালিকার চতুর্থ অবস্থানে। ইউটিউবে ১৯ মার্চ প্রকাশিত এই ভিডিওটি এখন পর্যন্ত দেখা হয়েছে ৬ কোটি ৭১ লাখ ৫৯ হাজার ৫৪৫ বার।

দেখুন: ভয়েস অব ইতালি প্রতিযোগিতায় সিস্টার ক্রিশ্চিয়ানার গানের ভিডিওটি

 

৫. অ্যাপলের নতুন আইফোন-৬ প্লাস কেনার পর অনেক ব্যবহারকারী অভিযোগ তুলে, নতুন এই স্মার্টফোনটি পকেটে দীর্ঘদিন রাখতে বেঁকে যাচ্ছে। এই ঘটনার সত্যতা প্রমাণের জন্য আনবক্স নামক প্রযুক্তি প্রতিষ্ঠান পরীক্ষা চালায় । ‘আইফোন-৬ প্লাস বেন্ড টেস্ট’ নামক ভিডিওটি ২৩ সেপ্টেম্বর ইউটিউবে প্রকাশ হবার পর থেকে এখন পর্যন্ত দেখা হয়েছে ৬ কোটি ৪৩ লাখ ৫ হাজার ২১৩ বার।

দেখুন: আইফোন-৬ প্লাস বেন্ড টেস্ট ভিডিওটি

 

৬. ব্রিটেনস গট ট্যালেন্ট প্রতিযোগিতার `বারস অ্যান্ড মেলোডি- সাইমন কোয়েলস গোল্ডেন বাজার অ্যাক্ট` নামের ভিডিওটি রয়েছে তালিকার ৬ নম্বরে। ১০ মে প্রকাশিত এই ভিডিওটি দেখা হয়েছে ৫ কোটি ৮১ লাখ ১১ হাজার ৯১৬ বার। 

দেখুন: ব্রিটেনস গট ট্যালেন্ট প্রতিযোগিতায় বারস অ্যান্ড মেলোডির পারফরম্যান্সের ভিডিওটি

 

৭. বাডওয়েজার কোম্পানির বিজ্ঞাপন ‘পাপি লাভ’ ভিডিওটি জানুয়ারির ২৯ তারিখে ইউটিউবে প্রকাশিত হবার পর থেকে এখন পর্যন্ত দেখা হয়েছে ৫ কোটি ৪৩ লাখ ১ হাজার ৭৭২ বার। ইউটিউবে এ বছরের জনপ্রিয় ভিডিও হিসেবে সর্বাধিকবার দেখার তালিকায় পাপি লাভ নামক ভিডিওটি রয়েছে ৭ নম্বরে।

দেখুন: পাপি লাভ নামক বিজ্ঞাপনমূলক ভিডিওটি

 

৮. একটি পুতুলকে ভয়ংকর চেহারার শিশু সাজিয়ে পথচলতি লোকজনকে পাইয়ে দেওয়ার ‘ডেভিল বেবি অ্যাটাক’ ভিডিওটি এখন পর্যন্ত ইউটিউবে দেখা হয়েছে ৪ কোটি ৯৫ লাখ ৪১ হাজার ২১৭ বার। মজার এই ভিডিওটি ইউটিউবে আপলোড করা হয় এ বছরের ১৪ জানুয়ারি। 

দেখুন: ডেভিল বেবি অ্যাটাক ভিডিওটি

 

৯. ‘গোকু ভার্সেস সুপারম্যান` নামের কৌতুক ভিডিওটি এ বছরের জনপ্রিয় ভিডিও তালিকার নবম স্থানে রয়েছে। ইউটিউবে এ ভিডিওটি ১৯ মে তারিখে প্রকাশ পর থেকে এখন পর্যন্ত দেখা হয়েছে ৪ কোটি ২১ লাখ ৩২ হাজার ৪৬৩ বার।

দেখুন: গোকু ভার্সেস সুপারম্যান ভিডিওটি

 

১০. নিউ ইয়র্কে রাস্তায় চলাচল করতে নারীরা কতটা নিপীড়নের শিকার হন, তা পরীক্ষামূলকভাবে দেখতে এক নারী ১০ ঘণ্টা নিউ ইয়র্কের রাস্তায় হাঁটেন। অক্টোবরের ২৮ তারিখে ইউটিউবে প্রকাশিত এ ভিডিওটি এখন পর্যন্ত দেখা হয়েছে ৩ কোটি ৮২ লাখ ৪০ হাজার ২৫৪ বার।

দেখুন: ১০ আওয়ার্স অব ওয়ার্কিং ইন নিউইয়র্ক এজ এ ওম্যান নামক ভিডিওটি 

 

 

একটি উত্তর ত্যাগ