মোবাইল দিয়েই পরীক্ষা করুন রিমোট কন্ট্রোল

0
674

দিয়েই পরীক্ষা করুন রিমোট কন্ট্রোল মোবাইল দিয়েই পরীক্ষা করুন রিমোট কন্ট্রোলআপনার বাসায়, অফিসে এবং অন্যান্য জায়গায় TV,VC ও অন্যান্য যন্ত্রের রিমোট কন্ট্রোল থাকে। রিমোট কন্ট্রোল ব্যাটারি নতুন বা ভালো থাকা সত্ত্বেও মাঝে মাঝে দেখা যায় এগুলো কাজ করে না, তখন আপনি বুঝতেই পারেন না যে সমস্যাটা কোথায়।

তখন এই সামান্য সমস্যাটি নিয়ে স্থানীয় ইলেকট্রনিক্স সার্ভিসিংয়ের দোকানে যান। সমস্যাটা যদি আসলে রিমোটেই হয়, তবে একে পরীক্ষা করার জন্য আপনাকে বেশি কিছু করতে হবে না।

সাধারণত এখন তো আমাদের সবার হাতেই ক্যামেরাযুক্ত মোবাইল ফোন থাকে, তাহলে সেই মোবাইলটাকেই কাজে লাগান। প্রথমে আপনার মোবাইলের ক্যামেরা ON করে তারপর সেই ক্যামেরাকে রিমোটের মাথায় অর্থাৎ যেখানে রিমোটের বাল্ব রয়েছে সেখানে অবস্থান করান।

এ অবস্থায় রিমোটের যে কোন একটি বাটন প্রেস করুন এবং মোবাইলের স্ক্রিনে দেখুন। কি দেখাচ্ছে? যদি সেখানে প্রেস করার সঙ্গে সঙ্গেই মোবাইলের স্ক্রিনে একটি উজ্জ্বল লাইট দেখায় তখন আপনি বুঝবেন যে আপনার রিমোট ঠিক আছে আর যদি উজ্জ্বল আলো না দেখায় তবে বুঝবেন যে সমস্যাটা আপনার রিমোটেই। তবে মনে রাখবেন যে উজ্জ্বল আলো নাও দেখাতে পারে যদি আপনার রিমোটের ব্যাটারি নষ্ট থাকে।

 

LEAVE A REPLY

eighteen − fifteen =