এডসেন্স নিয়ে কাজ করতে গিয়ে যে কাজগুলো আপনাকে কখনোই করা যাবে না তার তালিকা

0
387

নিয়ে কাজ করতে গিয়ে যে কাজগুলো আপনাকে কখনোই করা যাবে না তার তালিকা এডসেন্স নিয়ে কাজ করতে গিয়ে যে কাজগুলো আপনাকে কখনোই করা যাবে না তার তালিকাএডসেন্স (এবং পিটিসি) নিয়ে কাজ করতে যাঁরা আগ্রহী, তাঁরা একটা কমন প্রশ্ন করে থাকেন। প্রশ্নটি হল- আইপি চেঞ্জ করবো কীভাবে? আমি তাঁদের উদ্দেশ্য বুঝি, তাঁরা আইপি চেঞ্জ করে নিজের সাইটের এড-এ নিজে ক্লিক করতে চান। আপনি যদি এরকম ইচ্ছে করে থাকেন, তাহলে আপনাকে সাবধান করে দিচ্ছি। যদি ভেবে থাকেন আইপি চেঞ্জ করে নিজের সাইটে নিজেই ক্লিক করে বড়লোক হয়ে যাবেন, তাহলে আপনি ভ্রান্তির মধ্যে আছেন। Google কী জিনিস আপনার ধারণা থাকার কথা; নিজে নিজে ক্লিক করে গুগোলকে ফাঁকি দিতে পারবেন? আপনার কী মনে হয়?

এডসেন্স নিয়ে কাজ করতে গিয়ে যে কাজগুলো আপনাকে কখনোই করা যাবে না তার তালিকা দেখুন-
১) নিজের এড-এ ক্লিক করা। এমনকি ইন্টারনেট সংযোগের আইপি বা কম্পিউটারের ফিজিক্যাল এড্রেস চেঞ্জ করেও নয়।

২) এড গোপন করা। এমন যদি করে থাকেন যে আপনার সাইটের সাথে এড-এর ব্যাকগ্রাউন্ড এবং টেক্সট কালার উভয়টিই মিলিয়ে দিয়েছেন, যাতে কেউ না দেখে ভুল করে ক্লিক করে এই আশায়!

৩) ক্লিক ভিক্ষা চাওয়া। এড-এর আশেপাশে লিখে দিলেন এরকম- ‘প্লিজ এখানে ক্লিক করুন!’; ভুলেও এ কাজ করতে যাবেন না। Google চায় বৈধ ক্লিক, অবৈধ বা অনুরোধে ঢেঁকী গেলা ক্লিক নয়।

৪) কোড চেঞ্জ করা। সাইটে ব্যবহারের জন্যে আপনাকে যে কোড দিয়েছে, হুবহু সেই কোড ব্যবহার করুন। এর মধ্যে কিছু পাল্টাতে যাওয়ার মতো বোকামি করবেন না। যদি কোনো পরিবর্তন আনতে হয়, তবে সেটি AdSense-এর মাধ্যমে সংশোধন করে নতুন কোড নিয়ে নিন।

৫) ক্লিক করার জন্যে কোনো সফটওয়্যার ব্যবহার করা।

৬) ক্লিক রেট প্রকাশ করা। প্রতি ক্লিকে আপনি কতো আয় করছেন এ জাতীয় তথ্য কাউকে বলা থেকে বিরত থাকুন।

৭) শুধু এড-এর পেইজ। এমন একটি পেইজ বানালেন যেটাতে শুধু এড-ই থাকলো, অন্য কোনো কন্টেন্ট দিলেন না।

৮) অননুমোদিত বিষয়ের সাইট। আপনার সাইটে এমন কিছু বিষয় আছে যেগুলো এডসেন্স নীতি বিরুদ্ধ। যেমন- পর্ণ (ছবি বা ভিডিও), আগ্নেয়াস্ত্র, নেশাজাত দ্রব্য ইত্যাদি।

৯) ছবির সাথেই এড। সাইটে কোনো ছবি এবং এড একদম পাশাপাশি রাখবেন না, মাঝখানে ন্যুনতম জায়গা ফাঁকা রাখুন।

১০) কোনো ধরণের প্রতারণা। আমি এখানে যে বিষয়গুলো লিখেছি এর বাইরেও অনেক পথ আছে এডসেন্স-এর সাথে প্রতারণা করার। ভুল করেও গুগোলের সাথে চালাকি করার চেষ্টা করবেন না। একটা বিষয় মাথায় রাখলেই চলবে- গুগোলের সাথে টেক্কা দেওয়ার ক্ষমতা আপনার নেই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 + 12 =