যে কনো ছবি থেকে কাঙ্খিত ফন্টের নাম খুজে বের করুন খুব সহজেই

0
443

আপনি কি একজন ডিজাইনার? ধরুন ক্লাইন্ট ছবিতে লেখা দেখিয়ে বলছেন ফন্টগুলো দেখতে ঠিক তেমনটিই হতে হবে, কিন্তু ফন্টটি আপনার অচেনা? তবে কাঙ্খিত ফন্টের নাম কিভাবে খুজে বের করবেন!!!! খুব সহজেই সেটি করা যায়,

১. প্রথমে http://www.myfonts.com/WhatTheFont/ এই লিঙ্কে যান, ব্রাউজে ক্লিক করে যে ফন্টটির নাম জানা প্রয়োজন সেটির লোকেশন দেখিয়ে দিন তারপর Continue বাটন চাপুন।
থেকে ফন্ট যে কনো ছবি থেকে কাঙ্খিত ফন্টের নাম খুজে বের করুন খুব সহজেই
২. এখানে উদাহরণ স্বরূপ Phil লিখাটি আপলোড করলাম।

৩. তারপরের পেজে আসবে ক্যারেক্টার সিলেকশন অপশন, এখানে দেখুন টূলসটি যে যে ক্যারেক্টার অটোম্যাটিক ধরতে পারছে সেগুলোর ছবি উপরে দেয়া এবং এর নিচে ক্যারেক্টারগুলো লিখা আছে। এখানে দেখুন টুলটি শুধুমাত্র P ক্যারেক্টার চিনতে পেরেছে। বাকিগুলো সে সাজেস্ট করছে আপনাকে ফিলআপ করতে কারণ অক্ষরগুলো একসাথে লেগে ছিল।

থেকে ফন্ট2 যে কনো ছবি থেকে কাঙ্খিত ফন্টের নাম খুজে বের করুন খুব সহজেই
একটা কথা এখানে বলে রাখা ভাল, যে ফন্টের ছবি আপলোড করবেন চেষ্টা করবেন তার অক্ষরগুলো একটার সাথে আর একটা যেন লেগে না থাকে। ক্যারেক্টার যদি একটার সাথে আর একটা লেগে থাকে তবে সঠিক ফন্টটি খুজে পাওয়ার সম্ভাবনা অনেক কমে যায়। নিচের ছবিতে দেখুন, P অক্ষরটি আলাদা ছিল তাই অটোমেটেড টুলসটি সেটিকে আলাদা রেখেছে, আর বাকি তিনটি অক্ষরের পায়ের কাছে একটার সাথে আরেকটা লেগে আছে তাই সেগুলোর সাজেশন দেখাচ্ছেনা।2

৪. এবার, ক্যারেক্টার সিলেকশন অপশনে টুলটি যে যে ক্যারেক্টারগুলো সঠিকভাবে চিনতে পেরেছে সেগুলো ঠিক রেখে (ছবিতে শুধু P ক্যারেক্টারটি ঠিক রেখেছি) Continue বাটন চাপুন। দেখবেন, আপনার ইমেজের সাথে মিল রেখে অনেকগুলো ফন্টের সাজেশন দেখাচ্ছে। এখানে দেখুন, প্রথম তিনটি ফন্ট দেখতে ছবির ফন্টটির মত নয়, কিন্তু চার নাম্বারটি প্রায় অবিকল মিলে যায়।
থেকে ফন্ট3 যে কনো ছবি থেকে কাঙ্খিত ফন্টের নাম খুজে বের করুন খুব সহজেই

পরবর্তী কাজতো সোজা, এই সাইটে যে ফন্টটি খুজে পেয়েছেন সেটি ফ্রি ডাওনলোড করতে পারবেন না। ফন্টের নামটি কপি করে গুগলে সার্চ দিন, আশা করি একটু কষ্ট করে খুজলেই ফ্রিতে ডাওনলোড করে নিতে পারবেন কাঙ্খিত ফন্টটি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 − 1 =