forex + games zone + help
পিসির সমস্যা হাজারো, সমাধান একটি টিউনারপেজ হেল্প লাইন
৯,০০০ অনলাইন গেমস নিয়ে মেতে উঠুন টিউনারপেজ গেমস জোন

ভার্চুয়াল সিডি/ডিভিডি ড্রাইভ তৈরি করুণ 

ইন্টারনেট থেকে একটা প্রয়োজনীয় ফাইল ডাউনলোড করেছেন কিন্তু ফাইল ফরমেট আই.এস.ও কিংবা এন.আর.জি। স্বভাবতই ফাইলটি এক্সেস জন্য আপনাকে ফাইলটি সিডি/ডিভিডিতে রাইট করতে হবে। সিডি/ডিভিডি ড্রাইভ হয়তো আপনার কম্পিউটারে আছে কিন্তু হাতের কাছে ভার্জিন সিডি/ডিভিডি নেই। কি করবেন?

কোন চিন্তা নেই। এ সময়ে আপনার পাশে এসে দাড়াবে ডেয়মন টুলস। এই লিংক থেকে http://www.daemon-tools.cc/eng/downloads ডেয়মন টুলস্ লাইট ৪.৩০.৪ ভার্সনটা ডাউনলোড করে নিন। এটি ফ্রিওয়্যার এর মাধ্যমে আপনি সহজেই যে কোন ইমেজ ফাইলকে এক্সেস করতে পারবেন।

ইনষ্টল করার পর আপনার সিস্টেম ট্রে থেকে ডেয়মন টুলস্ লাইট আইকনের উপর মাউসের রাইট বাটন ক্লিক করুন।
সেখান থেকে উপরের ছবির মত করে ভার্চুয়াল সিডি/ড্রাউভের সংখ্যা নির্ধারন করুন। এই ভার্সনটি আপনাকে ম্যাক্সিমাম চারটি ড্রাইভ বানানোর সুযোগ করে দিবে। ড্রাইভ সংখ্যা নির্ধারন করার পর কম্পিউটার রিস্টাট করতে হবে আপনাকে।

কম্পিউটার রিবুট হলে এবার আপনাকে উপরের ছবি অনুসরন করে আপনার কম্পিউটারে সেভ করা কোন একটি ইমেজ ফাইলকে মাউন্ট করতে হবে। কিভাবে মাউন্ট করবেন? ভয় নেই এজন্য আপনাকে তেমন কিছুই করতে হবেনা শুধু ইমেজ ফাইলটার লোকেশান দেখিয়ে দিলেই চলবে। মাউন্ট করা শেষ হলেই দেখেবেন ফাইলটি আপনার সামনে হুকুম করুন মালিক বলে ওপেন হয়ে যাবে।

ভালো থাকবেন সবাই। নতুন কোন টপিকস্ পেলে আবারো আপনাদের সামনে এসে হাজির হব।

Related posts

আপনার মতামত অথবা প্রশ্ন করুন...

4 টি মন্তব্য হয়েছে এই পাতায়- "ভার্চুয়াল সিডি/ডিভিডি ড্রাইভ তৈরি করুণ"


মেম্বার
2 বছর 5 মাস আগে

khub valo laglo……….

মেম্বার
3 বছর 10 মাস আগে

ভার্চুয়াল সিডি/ডিভিডি ড্রাইভ তৈরি করে কি লাভ হবে ?

মেম্বার
সোহান
3 বছর 10 মাস আগে

আমার তো install নেওয়ার সময় Restart চায়, Restart
দিলে আবার Restart চায়। আবার দিলে আবার চায় , আবার দিলে আবার চায় , আবার দিলে আবার চায় ,……………………বার বার চায়।সেভ মুডেও দিয়ে দেখেছি, কাজ হয় না। দুই ডিস্কের গেমস খেলতে পারছিনা। এখন আমি কি করি ?

মেম্বার
3 বছর 6 মাস আগে

এ থেকে বোঝা যাচ্ছে আপনি আপনার PC এর উপর কত অত্যাচার করেন। আপনার PC‘র মাথা গরম হয়ে গেছে তাই বার বার Restart নিচ্ছে। তাড়াতাড়ি মাথা ঠান্ডা করার ব্যবস্থা করুন, নইলে এবার আপনার মাথাও গরম করে ফেলবে। ধন্যবাদ।