১৫ লাখ গ্রাহক ব্যাবহার করছে উইন্ডোজ ১০ এর পরীক্ষামূলক সংস্করণ

0
429

বিশ্বব্যাপী প্রায় ১৫ লাখ গ্রাহক মাইক্রোসফটের সাম্প্রতিক অপারেটিং সিস্টেম উইন্ডোজ ১০-এর পরীক্ষামূলক সংস্করণ ব্যবহার করছেন। এর মধ্যে ৪ লাখ ৫০ হাজার গ্রাহক অপারেটিং সিস্টেমটির পরীক্ষামূলক সংস্করণের বিভিন্ন ত্রুটি এবং এ বিষয়ে তাদের পরামর্শ নিয়মিত জানাচ্ছেন। সাম্প্রতিক এক প্রতিবেদনে এমনটাই দাবি করে অপারেটিং সিস্টেমটির নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট।

১০-এর পরীক্ষামূলক সংস্করণ ১৫ লাখ গ্রাহক ব্যাবহার করছে উইন্ডোজ ১০ এর পরীক্ষামূলক সংস্করণ

উইন্ডোজ ৭, ৮ ও ৮.১ অপারেটিং সিস্টেমগুলোর পরীক্ষামূলক সংস্করণ বাজারে এসেছিল। কিন্তু এ অপারেটিং সিস্টেমগুলোর পরীক্ষামূলক সংস্করণের গ্রাহকরা এগুলোর উন্নয়নে যে ভূমিকা রেখেছেন, উইন্ডোজ ১০ ব্যবহারকারীরা এ বিষয়ে অনেক বেশি কার্যকর।

মাইক্রোসফট এ পর্যন্ত অপারেটিং সিস্টেমটির দুটি পরীক্ষামূলক সংস্করণ চালু করেছে। প্রথমটি চালু করার অল্প কয়েক দিনের মধ্যেই নির্মাতা প্রতিষ্ঠানটি জানায়, তাদের সংস্করণটির গ্রাহক সংখ্যা লাখ ছাড়িয়েছে। পরবর্তী সংস্করণটি চালু করা হয় গত মাসে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, এ পর্যন্ত পরীক্ষামূলক সংস্করণটির প্রায় ১ হাজার ৩০০ ত্রুটি সংশোধন করা হয়েছে। আর এর অধিকাংশই শনাক্ত করেছেন গ্রাহকরা। আগামী বছরের শুরুতে অপারেটিং সিস্টেমটির পরবর্তী সংস্করণ চালু করা হবে বলে জানানো হয়। ধারণা করা হচ্ছে, ২১ জানুয়ারি সংস্করণটি চালু হবে।

ডিভাইসের পাশাপাশি অপারেটিং সিস্টেম বাজারো সময়ের সঙ্গে প্রতিযোগিতাপূর্ণ হয়ে উঠছে। এ কারণে নির্মাতা প্রতিষ্ঠানগুলোও বাজারটিতে সর্বোচ্চ মানের সেবা সরবরাহের লক্ষ্যে কাজ করে যাচ্ছে বলে মনে করেন বিশ্লেষকরা।

একটি উত্তর ত্যাগ