বাজারে এখন পাওয়া যাচ্ছে মাইক্রোম্যাক্স এর অ্যান্ড্রয়েড ওয়ান

0
489

বাংলাদেশের বাজারে অ্যান্ড্রয়েড ওয়ান সিরিজের স্মার্টফোন ক্যানভাস এ১ নিয়ে এলো ভারতের শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্স। মাইক্রোম্যাক্স জানিয়েছে, এটি ব্যবহারকারীদের দেবে উচ্চ মানসম্পন্ন মোবাইল ফোন সেট ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা।

স্মার্টফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৪.৪.৪ কিটক্যাট। ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার পাশাপাশি রয়েছে ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। মিডিয়াটেকের তৈরি ১.৩ গিগাহার্জ কোয়াডকোর প্রসেসরের পাশাপাশি আছে ১ জিবি র‍্যাম, ৪ জিবি রম, রয়েছে ৩২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা।

ওয়ান বাজারে এখন পাওয়া যাচ্ছে মাইক্রোম্যাক্স এর অ্যান্ড্রয়েড ওয়ান

স্মার্টফোনটিতে গুগলের নিউ ম্যাটেরাইল ডিজাইন, দীর্ঘস্থায়ী ব্যাটারি, নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থা ও অত্যাধুনিক নোটিফিকেশন সুবিধাসহ নানা আপডেট পাওয়া যাবে। মাইক্রোম্যাক্স জানিয়েছে, কেনার পর দুই বছর পর্যন্ত এতে পাওয়া যাবে ফ্রী আপডেট।

মাইক্রোম্যাক্সের ইন্টারন্যাশনাল বিজনেস হেড মি. অমিত মাথুর বলেন, “গ্রাহকরা এখন অধিকতর ও অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এবং নিয়মিতভাবে বিভিন্ন আপডেট পাওয়া যায় এমন স্মার্টফোন ব্যবহারের অপেক্ষায় থাকেন। সেজন্য গুগলের সাথে অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশের বাজারে ক্যানভাস এ১ হ্যান্ডসেট নিয়ে আসা হয়েছে। এই সেট ব্যবহারকারীদের জন্য পরবর্তী দুই বছর গুগল থেকে সরাসরি সব আপডেট পাওয়ার নিশ্চয়তা রয়েছে।”

অমিত মাথুর আরও বলেন, “বাংলাদেশের গ্রাহকদের জন্য ক্যানভাস এ১ হলো একটি উচ্চ মানসম্পন্ন স্মার্টফোন। এতে হার্ডওয়্যার, সফটওয়্যার, কানেক্টিভিটিসহ নানা সলিউশন্স রয়েছে।”

গুগলের প্রডাক্ট ম্যানেজমেন্টের ভাইস প্রেসিডেন্ট কেইসার সেন গুপ্তা বলেন, “মাইক্রোম্যাক্স ইনফরমেটিকসের সঙ্গে অংশীদারির মাধ্যমে বাংলাদেশসহ উদীয়মান বাজারগুলোতে সাশ্রয়ী দামে উচ্চ মানসম্পন্ন ও প্রচুর প্রোগ্রাম সম্বলিত হ্যান্ডসেট বাজারজাত করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা এখন মাইক্রোম্যাক্স ইনফরমেটিকসের সঙ্গে একযোগে কাজ করে আরো শতকোটি মানুষের কাছে মোবাইল ফোন সেট পৌঁছে দিতে চাই।”

বাংলাদেশের বাজারে নতুন এই হ্যান্ডসেটের মূল্য নির্ধারণ হয়েছে ৯,৯৯৯ টাকা। ১৯ ডিসেম্বর থেকে সারাদেশে শীর্ষস্থানীয় সব খুচরা দোকানে এই সেট পাওয়া যাবে।

একটি উত্তর ত্যাগ