অনলাইনে ফটো এডিট করার আমার দেখা সেরা ২টি সাইট।  FavoriteLoadingবুকমার্ক

আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সবাই ভালো আছেন। ভালো থাকেন আর না থাকেন। এখন আশা করি ভালো থাকবেন। কারণ ফটো ভালো তো মন ভালো। :P

আমারা যারা ফটোখোর, তারা সব সময়ই থাকি ফটো নিয়ে। আর কিভাবে এই ফটোকে সুন্দর করে এডিট করা যায়। তাদের মধ্যে আবার কেউ ফটোশপের কাজ জানেন আবার কেউ জানেন না। যারা যানেন না তাদের আর কোন চিন্তা নেই। আপনাদের জন্য নিয়ে আসলাম অনলাইনে ফটো এডিট করার সেরা দুইটি সাইট। এই সাইট দুটিতে আপনি কোন প্রকার ফটোশপের দক্ষতা ছাড়াই এডিটিং এর কাজ করতে পারবেন।

 অনলাইনে ফটো এডিটিং এর কাজ করার জন্য অনেক ওয়েবসাইটই আছে। তবে আজকে আমি যে ওয়েবসাইট গুলো শেয়ার করবো সেগুলো আমার দেখা সেরা দুইটি সাইট। কারণ এ দুটি সাইটে ফটোশপের মত ইচ্ছানুযায়ী কাজ করা যায়। আর এ কাজ গুলো একদমই সোজা। আপনি শুধু ক্লিক করবেন, ব্যাস কাজ শ্যষ। তাহলে চলুন কাজ শুরু করা যাক।

১। Ipiccy

আমার দেখা মতে Ipiccy আছে ১ নাম্বার এ। কারণ এই সাইটটির কাজ অসাধারন। অনেক গুলো ভালো মানের ইফেক্ট ও রয়েছে এই সাইটে। যা আপনার একটি ছবিকে করে তুলবে অন্যরকম প্রফেশনাল মানের। এই সাইটির মাধ্যমে আপনি সাধারন কাজ গুলো থেকে একদম প্রফেশনাল মানের কাজ ও করতে পারবেন। নিম্মে বিস্তারিত বলছি। আগে এখানে ক্লিক করে সাইটটিতে প্রবেশ করুন। প্রবেশ করার পর দেখবেন নিচের মত পেইজ আসবে। তারপর “Start Editing!” এ ক্লিক করুন।

Ipiccy Photo Editor অনলাইনে ফটো এডিট করার আমার দেখা সেরা ২টি সাইট।

এখন কিচ্ছুক্ষন সময় অপেক্ষা করুন। আপনি আরেকটা কাজ করে নিতে পারেন। আপনি যদি “Sign In” করে নেন তাহলে ভালো হয়। কারণ আপনাকে সাইন ইন করতেই হবে। এখন না হয় সেভ করার সময় সাইন ইন করতেই হবে। তাই প্রথম থেকেই করে নেওয়া ভালো। Sign In এ ক্লিক করে আপনার ফেইসবুক আইডি দিয়ে সাইন ইন করে নিন। তারপর যে পেইজটা আসবে সেটা হল ফটো আপলোড এর পেইজ। নিচের স্কীনশর্টটি দেখুন।

Ipiccy Photo Editor অনলাইনে ফটো এডিট করার আমার দেখা সেরা ২টি সাইট।

Upload photo তে ক্লিক করে আপনি যে ছবিটি কাজ করতে চান সেটি আপলোড করুন। তারপর আসবে এডিটিং পেইজ। যেখান থেকে আপনি এডিটিং এর কাজ করবেন। নিচের স্কীন শর্টটি দেখুন।

Ipiccy Photo Editor অনলাইনে ফটো এডিট করার আমার দেখা সেরা ২টি সাইট।

এখন আপনার ইচ্ছানুযায়ী কাজ করেন। ব্যসিক কাজ থেকে শুরু করে Effect, Face Brush Tools, Text, Frame ইত্যাদি যোগ করতে পারবেন। একবার কাজ করে দেখেন ভালো লাগবে।

আরেকটা কথা, Ipiccy এর কার্যকারীতা কিন্তু অনেক। এক পোষ্ট এ লেইখা শ্যষ করা যাবে না। আপনারা যদি চান তাহলে আমি পর্ব ভিক্তিক পোষ্ট করবো। বিস্তারিত কমেন্টে জানাবেন।

২। Pixlr

আমার দেখার মাঝে Pixlr আছে ২ নাম্বার এ। এই সাইটি দিয়ে ও অনেক ভালো কাজ করা যায়। তবে একটু বুদ্ধি খাঁটাতে হবে। তাহলেই প্রফেশনাল মানের কাজ করতে পারবেন। আরেকটা কথা। এই সাইটির কিন্তু একটি অফিশিয়াল এন্ড্রয়েড এপ্স আছে। এটি ডাউনলোড করতে পারবেন এখান থেকে।

Pixlr Photo Editor অনলাইনে ফটো এডিট করার আমার দেখা সেরা ২টি সাইট।

Pixlr এর কাজ অনেকটা ফটোশপের মত। তবে কাজ করতে সহজ। আপনি খুব সহজেই ইফেক্ট সহ অনেক কিছু এড করতে পারবেন আপনার ছবিতে। আপনি প্রথমে এখানে ক্লিক করে Pixlr এর সাইটে যান। তারপর “Open Image from Computer” এ ক্লিক করে যে ছবিটি কাজ করবেন সেটি সিলেক্ট করুন।

Pixlr Photo Editor অনলাইনে ফটো এডিট করার আমার দেখা সেরা ২টি সাইট।

এখানে ইজেম সিলেক্ট করার অনেক গুলো অপশন রয়েছে। আপনার ইচ্ছানুযায়ী যেকোনটা সিলেক্ট করে ইমেজ বা ছবি আপলোড করতে পারবেন। তারপর আসবে এডিটিং এর পর্ব। নিচের টা দেখুন।

Pixlr Photo Editor অনলাইনে ফটো এডিট করার আমার দেখা সেরা ২টি সাইট।

এখন আপনার ইচ্ছামত কাজ করুন। এই পেইজ থেকে আপনার সকল প্রকার কাজ করতে পারবেন। প্রথমে কাজ একটু জটিল মনে হতে পারে। আসলে কিন্তু এতো জটিল না। চেষ্টা করে দেখুন। আশা করি ভালো লাগবে। আজ এ পর্যন্তই থাক। সামনে নতুন কিছু নিয়ে হাজির হবো।

 

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × 1 =