১০ নারী ফ্রিল্যান্সারকে অ্যাওয়ার্ড প্রদান

0
319

ফ্রিল্যান্সিংয়ে বিশেষ অবদান রাখার জন্য দেশি ১০ নারী ফ্রিল্যান্সারকে অ্যাওয়ার্ড প্রদান করা হলো। সম্প্রতি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ অ্যাওয়ার্ড প্রদান করেন।

নারী ফ্রিল্যান্সারকে অ্যাওয়ার্ড প্রদান ১০ নারী ফ্রিল্যান্সারকে অ্যাওয়ার্ড প্রদানহাইটেকপার্ক ও ক্রিয়েটিভ আইটির যৌথ আয়োজনে ‘ফ্রিলান্সিংয়ে বাংলাদেশের নারীদের সাফল্যের স্বীকৃতি প্রদান’ অনুষ্ঠানে এ পদক প্রদান করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “সারাবিশ্বে আউটসোর্সিংয়ে জড়িতদের ৫৮ শতাংশ নারী। বাংলাদেশে এই সংখ্যাটা মাত্র ৯ শতাংশ। এ সংখ্যাকে আরো বাড়াতে হবে। এতে অনলাইন মার্কেটপ্লেস থেকে বছরে বিলিয়ন ডলার আয় করা যাবে।”

তিনি আরো বলেন, “অন্যান্য ক্ষেত্রের তুলনায় অনলাইন মার্কেটপ্লেসে নারীদের কাজ করার সুযোগটা বেশি। এই খাতে বিশ্বব্যাপী পুরুষদের তুলনায় এগিয়েও রয়েছেন নারীরা। অনলাইন মার্কেটপ্লেসে পুরুষদের আয় যেখানে ঘণ্টায় ২১.৫৭ পাউন্ড সেখানে নারীদের আয় ২২.৪৩ পাউন্ড।”

শিল্প বিপ্লব ৫০ বছরে যে সফলতা পায়নি, মাত্র ১৫ বছরেই তা পেয়েছে ইন্টারনেট। তাই আউটসোর্সিংকে গুরুত্ব দেয়ার এখনই সময় বলে মন্তব্য করেন তিনি।

যে ১০ জন নারী ফ্রিলান্সারকে অ্যাওয়ার্ড প্রদান করা হয় তারা হলেন- ফৌজিয়া ইয়াসমিন, জিনিয়া সওদাগর জ্যোতি, তানজিন আক্তার মুনমুন, আমেনা আক্তার, আয়েশা সিদ্দিকা, জুই সাহা, তানিয়া তাহমিনা, তিথি, নাইমা চৌধুরী, শবনম ইয়াসমিন।

এছাড়াও আরো ৫ জন পুরুষ ফ্রিলান্সারকেও অ্যাওয়ার্ড প্রদান করেন। এরা হলেন- মিজানুর রহমান মিলন, সালাহউদ্দিন এশাদ, সাকিব আহমেদ, হাবিবুর রহমান দিপু, গ্রেব্রিয়েল জিএসএম।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here