জটিল কিছু টিউন্স

মজা থেকে বাস্তবে গুগল মোশন

 মজা থেকে বাস্তবে গুগল মোশন

 

১ এপ্রিল মজা করে এপ্রিল ফুল বানাতে সার্চ জায়ান্ট গুগল কর্তৃপক্ষ জানিয়েছিলো জি-মেইলে শারীরিক অঙ্গভঙ্গির মাধ্যমে মেইল লেখা যাবে এবং সেটা পাঠানোও যাবে। এপ্রিল ফুল বানাতে যোগ করা জিমেইল মোশন নামের এই ফিচারটি এবার বাস্তবেই তৈরি করছে গুগল। খবর ম্যাশএবল-এর।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, গুগল মোশন বা অঙ্গভঙ্গির মাধ্যমে মেইল পাঠানোর এই পদ্ধতি উদ্ভাবন করেছে ইনস্টিটিউট অফ ক্রিয়েটিভ টেকনোলজিস।

জানা গেছে, সফটওয়্যার লাইব্রেরি অপটিমাইজিং অবলিগেটরি ওয়াভিং (এসএলওওডব্লিও) ব্যবহার করে এই প্রযুক্তিটি তৈরি করা হয়েছে। প্রযুক্তিটি ফ্লেক্সিবল অ্যাকশন অ্যান্ড আর্টিকুলেটেড স্কেলেটন টুলকিট (এফএএএসটি) ব্যবহার করে তৈরি করা। স্লু প্রযুক্তিটি ফাস্ট এর অনুকরণে তৈরি ।আর এই প্রযুক্তিটিই গুগল জিমেইল এ কাজে লাগাতে চাইছে।

খবর bdnews24 এর

About The Author

আসসালামু আলাইকুম। স্বাগতম আপনাকে। কেমন আছেন আপনি? আশা করি ভাল আছেন। আমি তথ্য প্রযুক্তিকে ভালবাসি। আমার সাথে যোগাযোগ করতে চাইলে ফেসবুকের মাধ্যমে যোগাযোগ করতে পারেন। আমার লিঙ্ক : https://www.facebook.com/banda.ikhtiar

Related posts

4 Comments

  1. এলেবেলে

    গুগলের অনেক মজাই এরকম পরে বাস্তবে রূপ নিয়েছে। Gmail টাও কিন্তু শুরুতে মজা হিসেবে প্রকাশ হয়েছিল, আর আজকে জিমেইলের দিকে তাকিয়ে দেখুন অবস্থা!! গুগল আসলেই বস!!!!

টিউন সম্পর্কে মতামত দিন।