কম্পিউটার থেকে এন্ড্রয়েড অ্যাপস ইন্সটল করার পদ্ধতি

0
428

সালাম সবাইকে, আসা করি ভালো আছেন, আজকে আমি নিয়ে এসেছি একটি মোবাইল টিপস যা দেখে আপনি জেনে নিতে পারবেন কিভাবে কম্পিউটার থেকে এন্ড্রয়েড অ্যাপস ইন্সটল করা যায়। তাহলে চলুন শুরু করি?

  • প্রথমে আপনার ফোনের ইন্টারনেট এবং কম্পিউটারের ইন্টারনেট কানেকশন দিয়ে নিন। দুইটিতেই ইন্টারনেট কানেকশন থাকা বাধ্যতামূলক। ফোনে মোবাইল নেটওয়ার্ক বা ওয়াই-ফাই এর মাধ্যমে ইন্টারনেট কানেকশন দেয়া যেতে পারে। তবে এক্ষেত্রে নিরবিচ্ছিন্ন ওয়াই-ফাই কানেকশন (ওয়াই-ফাই জোন) থাকাই ভালো। কেননা আমাদের মোবাইল অপারেটরদের ইন্টারনেট কানেকশন অনেক দূর্বল হয়, স্পীড কম থাকে এবং মাঝে মাঝেই ডিসকানেক্ট হয়ে যায়।
  • এরপর আপনার ফোন থেকে জিমেইল (Gmail) বা গুগল (Google) লগ-ইন করতে হবে। লগ-ইন হয়ে গেলে এক্সিট (Exit) না দিয়ে সরাসরি বের হয়ে আসুন (অথবা না বের হলেও ফোনে আর কোনো কাজ না করাই ভালো)।
  • এরপর কম্পিউটার দিয়েও জিমেইল (Gmail) বা গুগল (Google) লগ-ইন করতে হবে। এখানে লক্ষনীয় যে, আপনি যে গুগল বা জিমেইল একাউন্ট দিয়ে ফোনে লগ-ইন করেছিলেন, ঠিক ঐ একাউন্ট দিয়েই কম্পিউটার থেকে লগ-ইন করতে হবে।
  • কম্পিউটারে যে ব্রাউজার থেকে গুগল লগ-ইন করেছে, ঐ ব্রাউজার থেকে google.com –এ প্রবেশ করে Play তে ক্লিক করুন।
  • এখানে ক্যাটাগরি সিলেক্ট করে টপ ফ্রি তে ক্লিক করুন। এবার যে অ্যাপ টি আপনার পছন্দ হয় সেটিতে ক্লিক করলে সবুজ রঙের বক্সে ইন্সটল (INSTALL) লেখা আসবে। ইন্সটল বাটনে ক্লিক করে যে উইন্ডো আসবে সেটির নিচের দিকে দেখুন লেখা আসবে ডিভাইস – ফোন (phone)। এবার কনফার্ম/ ইন্সটল বাটনে ক্লিক করলে লেখা আসবে “Congratulations! ___ (অ্যাপস টির নাম) will be installed on your device soon.”  এখানে OK করলে কিছুক্ষন পরে দেখবেন আপনার ফোনে অ্যাপস টি ইন্সটল হচ্ছে।
  • এখানে একটি বিষয় লক্ষনীয় যে, যদি আপনার নির্বাচিত অ্যাপস টি আপনার ফোনে চলার মত না হয় বা ঐ অ্যাপস আপনার এন্ড্রয়ের ভার্শন সাপোর্ট না করে, তবে যখন আপনি অ্যাপস টি সিলেক্ট করবেন তখনই INSTALL বাটনের নিচে “This app is incompatible with your device.” লেখাটি দেখতে পারবেন।
  • এভাবে অ্যাপস ইন্সটল করলে আপনার ফোনের ব্যাটারিও কিছুটা বাচাতে পারবেন এবং আপনার ইন্টারনেট ব্রাউজিং খরচও বেচে যাবে।

একটি উত্তর ত্যাগ