গ্যাংনাম স্টাইল ভিডিও নিয়ে বিপাকে ইউটিউব!

0
387

‘গ্যাংনাম স্টাইল’ ভিডিও গানটির জনপ্রিয়তার চাপে বেশ বিপাকে পড়েছে ভিডিও সাইট ইউটিউব। দক্ষিণ কোরিয়ার পপ তারকা সাই ২০১২ সালের ১৫ জুলাই ইউটিউবে প্রকাশ করে গ্যাংনাম স্টাইল মিউজিক ভিডিওটি। গানটির কথা যতটা না মজার, তার চেয়ে বেশি অদ্ভুত গানে সাইয়ের ঘোড়া-নাচ। ফলে অদ্ভুতুড়ে এ নৃত্যশৈলীর গানের ভিডিওটি দেখতে ইউটিউবে হুমরি খেয়ে পড়ে গোটা বিশ্ব।

গ্যাংনাম স্টাইল ভিডিও নিয়ে বিপাকে ইউটিউব! গ্যাংনাম স্টাইল ভিডিও নিয়ে বিপাকে ইউটিউব!

২০১২ সালের ডিসেম্বরের মধ্যেই গ্যাংনাম স্টাইল গানটি ইউটিউবের ইতিহাসে সবচেয়ে বেশিবার দেখা ভিডিওর রেকর্ড গড়ে। গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডেও নাম উঠিয়েছে গানটি।

২০১২ সাল থেকে এখন পর্যন্ত গ্যাংনাম জ্বরে আক্রান্ত বিশ্ব। ফলে ভিডিওটির এই অবিশ্বাস্য জনপ্রিয়তার চাপে বলা যায় বেশ ভালো বিপাকেই রয়েছে গুগলের ইউটিউব। জানা গেছে, সাইয়ের গ্যাংনাম স্টাইল মিউজিক ভিডিওটির অব্যাহত জনপ্রিয়তার চাপে ইউটিউবকে বার বার নিজেদের সিস্টেমেই পরিবর্তন আনতে হচ্ছে।   

কারণ একটি ভিডিও কতবার দেখা হয়েছে, সেটার গণনার ইউটিউবের সিস্টেমের সর্বোচ্চ সংখ্যা বার বার ভেঙে দিয়েছে গ্যাংনাম স্টাইল। এখন পর্যন্ত ২১৫ কোটি ২২ লাখ ১৮ হাজার ৫৮ বার দেখা হয়েছে ভিডিওটি। ইউটিউব এক সংক্ষিপ্ত বার্তায় বলেছে, ‘আমরা ভাবতেও পারিনি কোনো ভিডিও ৩২ বিটের পূর্ণসংখ্যার (২১৪ কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ৬৪৭) চেয়েও বেশিবার দেখা হতে পারে। এই গানের কারণে আমাদের প্রতিনিয়ত নিজেদেরকে সংস্কার করতে হয়েছে।

ভিডিও: গ্যাংনাম স্টাইল গানটি দেখুন

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × two =