এন্ড্র্য়েড স্মার্টফোনের চার্জ এবার ধরে রাখুন! চার্জ পালাবে কোথায়?

0
654
এন্ড্র্য়েড স্মার্টফোনের চার্জ এবার ধরে রাখুন! চার্জ পালাবে কোথায়?

ytarikul

আমার নাম মো: তরিকুল ইসলাম (সোহেল)। আমি ২০০৯ সালের জুলাই থেকে টেকনোলোজির সাথে যুক্ত হয়েছি। প্রথমে আমি Office Packege এর উপর ২.৫ বছর একটি ট্রেনিং সেন্টার পিরচালনা করি। জানুয়ারী ২০১২ ইং সন থেকে ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্টস ও এস.ই.ও এর উপরে কাজ আরম্ভ করি। এখন আমি ওয়েব ডিজাইন-ডেভেলপমেন্ট ও এস.ই.ও নিয়ে সামনের দিকে অগ্রসর হইতে।আর যারা টেকনোলোজির সাথে সংযুক্ত, তাদের সবার জন্য রইল আমার শুভ-কামনা।
এন্ড্র্য়েড স্মার্টফোনের চার্জ এবার ধরে রাখুন! চার্জ পালাবে কোথায়?

এন্ড্রয়েড স্মার্টফোনের সবচেয়ে বড় সমস্যার নাম ব্যাটারির চার্জ। নিয়মিত একাধিক Website ও সামাজিক যোগাযোগ সাইটের সঙ্গে যুক্ত থাকার ফলে দ্রুত চার্জ ফুরিয়ে যায় স্মার্টফোনে। আর স্মার্টফোনে ৩জি ইন্টারনেট ব্যবহার করলে তো কোনো কথাই নেই, ২০০০এমএএইচ এর ব্যাটারিও ফুরিয়ে যাবে ৪-৫ ঘণ্টার মধ্যে। এ নিয়ে চিন্তায় থাকতে হয় আমাদেরকে।

এন্ড্রয়েড ফোন বিল্টইন ব্যাটারি সেভার থাকলেও তেমন কাজের নয়। আমরা চাইলে নানান ভাবে স্মার্টফনের চার্জ বাঁচাতে পারি। এই যেমন, ব্যাকগ্রাউন্ড অ্যাপ গুলোকে বন্ধ বা রেসত্রিক্তেড করে রাখা, সিংক্রোনাইজেশন বন্ধ রাখা, মানচিত্র, গেমস, পর্দার আলো কমিয়ে রাখা, প্রয়োজন না থাকলে ডাটা কানেকশন বন্ধ রাখা ইত্যাদি।

প্লে স্টোরে অনেক ধরনের ব্যাটারি সেভার অ্যাপ রয়েছে, যেমন- ব্যটারি ডক্টর, ব্যাটারি ডিফেন্ডার, ইস্টার অ্যাপ, ডিইউ ব্যাটারি সেভার এবং ইজি ব্যাটারি সেভার ইত্যাদি।

এত গুলো অ্যাপ এর মাঝে কোনটা ভালো হবে কোনটা ব্যবহার করলে ঝামেলা বিহীন ভাবে চার্জ সেভ হবে, তা নিয়ে আমরা কনফিউজ হয়ে যাই। আমি সব গুলো অ্যাপই ব্যবহার করেছি। এর মাঝে আমার কাছে সব চেয়ে ভালো কাজের মনে হয়েছে “ইজি ব্যাটারি সেভার”। অ্যাপটি ইন্সটল করলে মোবাইল হাং বা ল্যাগ করবেনা। র‍্যাম এর জায়গাও কম ব্যবহার করবে। এই অ্যাপের ইন্সটল করে আপনি যদি “ইন্টেলিজেন্ট পাওয়ার সেভিং মুড” করেন তাহলে অ্যাপটি ব্যাকগ্রাউন্ড অ্যাপ গুলোকে বন্ধ বা রেসত্রিক্তেড করে, সিংক্রোনাইজেশন বন্ধ ও পর্দার আলো কমিয়ে রেখে এবং ডিভাইস স্লিপ মুডে জাওয়ার সাথে সাথে ডাটা কানেকশন বন্ধ রা্খে আপনার ৫০% চার্জ সেভ করবে।

সরাসরি ডাউনলোড লিংক : Download

আশারাখি এই পোষ্টটি আপনাদের অনেক কাজে দেবে। আর এখানে ক্লীক দিয়ে ফ্রী এ্যাপস ডাউনলোড করার জন্য এই ওয়েবসাইট থেকে ঘুরে আসতে পারেন।

একটি উত্তর ত্যাগ