৪টি গুরুত্বপূর্ণ অ্যান্ড্রয়েড অ্যাপ নিয়ে নিন

0
685

গুগল প্লে স্টোরে আছে হাজারটা ফ্রী অ্যান্ড্রয়েড অ্যাপ। তাই নতুন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা বুঝতে পারে না কোন অ্যাপটি তার জন্য বেশি কার্যকর হবে। একাধিক অপ্রয়োজনীয় অ্যাপ ডাউনলোড ঝামেলায় ফেলে দেয় ব্যবহারকারীকে। তাই গুরুত্বপুর্ন কিছু অ্যাপ সম্পর্কে জানা দরকার যা দৈনন্দিন ব্যবহৃত হয়।

ইএস ফাইল এক্সপ্লোরার
অ্যান্ড্রয়েড মার্কেটে ইএস ফাইল এক্সপ্লোরার খুব জনপ্রিয় ফাইল ডিরেক্টরি। এটি দিয়ে যেকোনো ফাইল সার্চ করা যাবে। তবে এর জন্য অবশ্যই স্মার্টফোনে অ্যান্ড্রয়েড রুট এক্সেস থাকতে হবে। কিছু টুল আছে এখানে যা কোন ফাইলগুলো বেশি জায়গা নিবে তা জানিয়ে দিবে।

পোলারিস অফিস
আপনি যদি কোন সক্ষম ওয়ার্ড ডকুমেন্ট ভিউয়ার খুঁজে থাকেন তাহলে পোলারিস অফিস অবশ্যই সেরা। ওয়ার্ড ফাইল এডিট ও কম্পোজ করা হয় এই অ্যাপ দিয়ে।

অ্যাডোবি রিডার
পোলারিস দিয়ে যেসকল ফাইল পড়া যায়না অ্যাডোবি রিডার দিয়ে সেগুলো পড়া যায় এবং ফ্রী অ্যাডোবি রিডারের জন্য খুব অল্প মেমোরি দরকার। দিন দিন ব্যবহারের ফলে একটি বিশ্বস্ত অ্যাপ্লিকেশন হয়ে উঠবে অ্যাডোবি রিডার।

সুইফট কিবোর্ড
অনেক সময় তাড়াতাড়ি মেসেজ রিপ্লাই দেয়ার প্রয়োজন পড়ে। আর এই কাজে অ্যাপটি খুব কার্যকর। কিবোর্ডে আছে কয়েক ডজন ভাষা অভিধান। তাছাড়াও এটি ব্যবহারকারীর টেক্সট মেসেজিং অভ্যাস চিনতে পারে। ফলে টাইপ করার সময় পরের টেক্সটটি কি হবে বুঝতে পারে।

LEAVE A REPLY

10 + twenty =