দুই হাজার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করল ‘হকস্ অব চিটাগং’

0
401

হকস্ অব চিটাগং:: গরীব-অসহায় মানুষের মাঝে শীতকালীন বস্ত্র বিতরণ করেছে নগরীর ‘হকস্ অব চিটাগং’ নামের তরুণদের একটি সামাজিক সংগঠন।

গত শুক্রবার বেলা ১১টায় সীতাকুণ্ডের উপজেলার ভাটিয়ারীর ছিন্নমূল মানুষের মাঝে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। প্রায় দুই হাজার মানুষের মাঝে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। এর মিডিয়া পার্টনার ছিল অনলাইন নিউজপোর্টাল সিটিজি নিউজইউকে বিডি নিউজ , বাংলা সংবাদ , ইবিডি নিউজ , সিলেট মিরর এবং রৈডিও অথৈ। সাথে সহযোগিতায় ছিল উদ্যোগতা ক্লাবটিউনারপেজ ।

শীতবস্ত্র বিতরণের সময় সংগঠনের সভাপতি হাসনাত কবির শাকিল, সহ-সভাপতি মিনহাজুল আবিদ, হেড-ইন-চার্জ নায়িম রেহমান, তথ্য-প্রযুক্তি কর্মকর্তা লাবিব আহমেদ, ব্যবস্থাপক সাদমান ও অফিসার রিয়াজ উদ্দিন শিহাব প্রমুখ উপস্থিত ছিলেন।

হাসনাত কবির শাকিল বলেন, অনলাইনের বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে আমরা তহবিল সংগ্রহ করেছি। বিশেষ করে লন্ডনে বসবাসরত বাঙ্গালী ব্যারিস্টার তাহমিনা কবির, সামশের চৌধুরী, এবং লন্ডনে বসবাসরত ও সময় টিভির প্রতিনিধি সাংবাদিক সোয়েব উদ্দিন কবির।চট্রগ্রামে নগরীর লালখান বাজারের বাসিন্দা হুমায়ূন কবির হেলালী, কমিউনিটি রেডিও- ‘রেডিও অথৈ’র চেয়ারম্যান পিপুন বড়ুয়া , উদ্যোগতা ক্লাবের চেয়ারম্যান ও ইবিডি নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মামুনুর রহমান, টিউনারপেজের ভারপ্রাপ্ত এডমিন লগআউট আমাদের একাজে মানসিক ও আর্থিকভাবে সহযোগিতা করেছেন।

তিনি বলেন, এছাড়া আমরা প্রায় ৪০ জনের বন্ধু নিজেরা চাঁদা দিয়ে বাকি তহবিল সংগ্রহ করেছি। সংগৃহীত সব টাকা দিয়ে আমরা ১৪০০ পিস বিভিন্ন ধরনের গরম কাপড় কিনি এবং বাকিগুলো পুরোনো কাপড়, যা আমরা বন্ধু-বান্ধবরা বিভিন্ন বাসা-বাড়ি থেকে যোগাড় করেছি।

অসাধারণ সেই মুহূর্তের কিছু মুহূর্তঃ-

 

IMG 8351 Medium 899x768 পুরনো টিউন এডিটর দুই হাজার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করল ‘হকস্ অব চিটাগং’

 

IMG 8367 Medium 899x768 পুরনো টিউন এডিটর দুই হাজার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করল ‘হকস্ অব চিটাগং’

 

IMG 8369 Medium 899x768 পুরনো টিউন এডিটর দুই হাজার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করল ‘হকস্ অব চিটাগং’

 

IMG 8292 Medium 899x768 পুরনো টিউন এডিটর দুই হাজার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করল ‘হকস্ অব চিটাগং’

 

IMG 8297 Medium 899x768 পুরনো টিউন এডিটর দুই হাজার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করল ‘হকস্ অব চিটাগং’

 

IMG 8306 Medium পুরনো টিউন এডিটর দুই হাজার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করল ‘হকস্ অব চিটাগং’

IMG 8366 Medium 899x768 পুরনো টিউন এডিটর দুই হাজার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করল ‘হকস্ অব চিটাগং’

 

হাসনাত কবির শাকিল বলেন, ‘এই গ্রুপের প্রত্যেক সদস্য নিজ নিজ অবস্থান থেকে এই শীতকালীন বস্ত্র সংগ্রহ ও বিতরণ করতে অক্লান্ত পরিশ্রম করেছেন। কিন্তু শীতের কাপড় পেয়ে গরীব মানুষগুলোর মলিন মুখে যখন হাসি লুকোচুরি খেলছিল তখনই আমরা আমাদের পুরস্কার পেয়ে গেছি।ভবিষ্যতে এ ধরনের কাজ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

যারা এই কর্মসূচীর আর্থিক এবং মানসিক ভাবে আমাদের সাহায্য করেছেন তাদের সকল কে জানাই প্রান ঢালা অভিনন্দন এবং গভীর ভালবাসা। আপনাদের সকলের কাছে “হকস্ অব চিটাগং” চির কৃতজ্ঞ। ধন্য জানাই আমার দেশকে, যে দেশের মাটিতে এখনো সোনার ছেলেরা আছে। ধন্য জানাই সেই সকল মায়েদের যারা আমার দেশের সোনার ছেলেদের জন্ম দিয়েছেন। ধন্য জানাই সেই সকল বাবাদের যাদের আদর্শে আমার দেশে এখনো সোনার ছেলেরা দেশের জন্য দেশের মানুষের জন্য কাজ করছে। (টিপি হতে সংগৃহিত :) :) )

 

এছাড়াও আরো অনেক ছবি আছে এখানে

IMG_8369 (Medium) দুই হাজার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করল ‘হকস্ অব চিটাগং’

Join করুন  হকস্ অব চিটাগং  অফিসিয়াল ফেসবুক গ্রুপে এবং সোশিয়াল নেটওয়ার্কে আমাদের সাথে যোগ দিতে এখানে ক্লিক করুন।

LEAVE A REPLY

one × 3 =