বাংলাদেশে এল firefox c ।

0
351
বাংলাদেশে এল firefox c ।

jabir

আমি জাবির খান পলিটেকনিক এ কম্পিউটার সাইন্স পড়ছি ,কম্পিউটার ই আমার বন্ধু আমার জীবনের সব ।
বাংলাদেশে এল firefox c ।

বাংলাদেশে ফায়ারফক্স অপারেটিং সিস্টেমনির্ভর স্মার্টফোন ‘ফায়ার সি’ এনেছে অ্যালকাটেল ওয়ানটাচ ও বাংলালিংক। সাশ্রয়ী এই স্মার্টফোনটির দাম তিন হাজার ২৯৯ টাকা। স্মার্টফোনটি কিনলে বাংলালিংক ২৫০ মেগাবাইট ইন্টারনেট দেবে বিনামূল্যে। 
সাড়ে তিন ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত স্মার্টফোনটিতে এক গিগাহার্টজ প্রসেসর রয়েছে। ফায়ারফক্স একটি ওয়েব এইচটিএমএল নির্ভর অপারেটিং সিস্টেম যা ব্যবহারকারীদের স্মার্টফোন ব্যবহারের দারুণ অভিজ্ঞতা দেবে। এ ছাড়া মিডিয়া ও সোশ্যাল মেসেজিং অ্যাপসহ প্রয়োজনীয় সকল অ্যাপ্লিকেশনের জন্য রয়েছে নিজস্ব অ্যাপ মার্কেটপ্লেস। দুই সিম সুবিধার স্মার্টফোনটিতে ১.৩ মেগাপিক্সেল ক্যামেরাও রয়েছে। এতে ইংরেজির পাশাপাশি বাংলা ভাষা সমর্থন করে। 

 
images17 বাংলাদেশে এল firefox c ।সম্প্রতি বাংলাদেশের বাজারে ‘ফায়ার সি’ স্মার্টফোনটি উন্মুক্ত করেন অ্যালকাটেল ওয়ানটাচের এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের পরিচালক প্রাভীন ভেলেছা, মোজিলা প্রেসিডেন্ট ড. লি গং, বাংলালিংকের বিপণন পরিচালক সোলাইমান আলম ও মজিলা প্রেসিডেন্ট ড. লি গং। 
প্রাভীন ভেলেছা বলেন, গ্রাহকরা ব্যবহার বান্ধব ইউজার ইন্টারফেস ও সাবলীল নেভিগেশনের স্মার্টফোন পছন্দ করেন। গ্রাহকদের এই চাহিদার কথা বিবেচনায় রেখে ও সামর্থে্যর মধ্যে ফায়ারফক্স অপারেটিং সিস্টেমের স্মার্টফোন বাজারে আনা হয়েছে। এক্ষেত্রে বাংলালিংকের সহযোগিতায় ফায়ার সি আনতে পেরে খুবই আনন্দিত।download-15 বাংলাদেশে এল firefox c ।
সোলাইমান আলম বলেন, অ্যালকাটেলের সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশের বাজারে কমদামে ও অধিক ফিচারের স্মার্টফোন আনতে পেরে আমরা আনন্দিত। ইন্টারনেটের মাধ্যমে দেশের তরুণদের নতুন কিছু করার ক্ষেত্রে প্রেরণা দিতে আমরা কাজ করছি। 
মোজিলা প্রেসিডেন্ট ড. লি গং বলেন, বাংলাদেশের বাজারে ফায়ারফক্স অপারেটিং সিস্টেমের প্রসারে অ্যালকাটেল ওয়ানটাচের সঙ্গে কাজ করতে পেরে আমরা আনন্দিত। এশিয়ার বাজারে আরও উপযোগী ও গ্রাহকদের সাধ্যের মধ্যে ফায়ারফক্স ওএস চালিত হ্যান্ডসেট আসছে।

 

————-সংগ্রহীত——————-

আগে এখানে প্রকাশীত ।

একটি উত্তর ত্যাগ