খুব সহজে বানিয়ে ফেলুন বুটেবল পেনড্রাইভ!

0
671
খুব সহজে বানিয়ে  ফেলুন বুটেবল পেনড্রাইভ!

এম.এস. পলাশ

জীবন ফুলের এক একটি পাপড়ি এক এক করে কেন জানি ঝড়ে যাচ্ছে, একটু একটু সময় এগিয়ে আসছে, মনে হচ্ছে নতুন এক জীবন আমার জন্য অপেক্ষা করছে, হয়তো এক দিন আমি আর থাকব না, সে দিন আমার লেখা থেকে যাবে। আমি থাকব আমার লেখার মাঝে, হয়তো কেউ কোন দিন আমার এই লেখাগুলি পড়বে না- কিন্তু আমি চাই, আমার এই লেখাগুলো রয়ে যাবে চিরদিন।
খুব সহজে বানিয়ে  ফেলুন বুটেবল পেনড্রাইভ!

Crystal Glass pen drives india 300x270 পুরনো টিউন এডিটর খুব সহজে বানিয়ে  ফেলুন বুটেবল পেনড্রাইভ!আমরা সাধারণত অনেক সময় ISO নামক একটি ফাইল দেখি যা কিনা বুটেবল ডিস্ক থেকে ইন্সটল করতে হয় যেমন গেমস , অপারেটিং সিস্টেম, লিনাক্স , উইন্ডোজ ইত্যাদি ।

তা আসুন দেখি নি কিভাবে একটি সফটওয়্যার দিয়ে বুটেবল পেনড্রাইভ! বানাবেন! যার ফলে আপনার নতুন করে কোন ডিভিডি সিডি BURN করতে হবে না !

 

 

সফটওয়্যারটির নাম Rufus ফ্রি সফটওয়্যার ইজিলি কাজ করা যাবে!

পুরনো টিউন এডিটর খুব সহজে বানিয়ে  ফেলুন বুটেবল পেনড্রাইভ!

>> Download <<

 

ডাউনলোড করার পর নামিয়ে ইন্সটল করুন তারপর একটি পেনড্রাইভ প্রবেশ করান মিনিমাম ৮ GB হলে ভালো তবে ৪ জিবি শুধু মাত্র ৩২ বিট উইন্ডোজ সেটআপ জন্য । ৬৪ বিটের জন্য নিম্মে ৮ জিবি হতে হবে । rufus en পুরনো টিউন এডিটর খুব সহজে বানিয়ে  ফেলুন বুটেবল পেনড্রাইভ!এইরকম একটি বোর্ড আসবে তারপর আপনাকে যা করতে হবেস্টার্ট ক্লিক করার সাথে সাথে পেনড্রাইভ বুট হয়ে যাবে ! আর ISO Image ক্লিক করে আইএসও (ISO) ফাইলটি সিলেক্ট করুন। তারপর ২০ – ৩০ মিনিট সময় লাগবে । আপনার পেনড্রাইভ ফরমেট হয়ে যাবে আর তাই পেনড্রাইভে কোন ফাইল রাখবেন না ।

তারপর এক সময় বুট করা শেষ হলে ব্যবহার করুন এই ভাবেই যে কোন ISO ফাইল কে !

আমার লেখা নিয়ে যেকোন মতামত , কমেন্ট আশা করছি

আমার ফেসবুক লিংক ভালো থাকবেন সবসময় ।

আবার দেখা হবে অন্য কোন টিপস নিয়ে

আমার আরও লেখা পাবেন এখানে

 

24259 পুরনো টিউন এডিটর খুব সহজে বানিয়ে  ফেলুন বুটেবল পেনড্রাইভ!

NOTE :_ DO NOT COPY MY ANY COLLECTION AND © M.S.POLASH

 

একটি উত্তর ত্যাগ