সবচেয়ে পাতলা (স্লিম) ও হালকা ফোন বাজারে আনছে ওয়ালটন

1
515

দেশের স্লিমেস্ট মোবাইল ফোন সেট নিয়ে আসছে ওয়ালটন। এর আগে সবচেয়ে পাতলা (স্লিম) ফোন ছিল ওয়ালটনের প্রিমো এক্স-থ্রি। এবার তার চেয়েও পাতলা (স্লিম) ও হালকা ফোন বাজারে আনছে ওয়ালটন। মডেলটির নাম প্রিমো এক্স-থ্রি মিনি। বাজারে আসার আগেই গ্রাহকদের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে এই সেট নিয়ে। এক্স-থ্রি মিনিকে বলা হচ্ছে, দেশের সবচেয়ে পাতলা ও হালকা সেট। ওজন মাত্র ৯৭ গ্রাম। পুরুত্ব ৫.১ মিলিমিটার। এর আগে এক্স-থ্রি ছিল সবচেয়ে স্লিম ফোন (৫.৫ মিলিমিটার)। এএক্স থ্রির চেয়ে মিনি সংস্করণ আরো বেশি কার্যকরি।

পাতলা (স্লিম) ও হালকা ফোন বাজারে আনছে ওয়ালটন সবচেয়ে পাতলা (স্লিম) ও হালকা ফোন বাজারে আনছে ওয়ালটন৪.৮ ইঞ্চি ডিসপ্লের এই হ্যান্ডসেটে থাকছে অত্যাধুনিক সুপার অ্যামোলেড টেকনোলজির ডিসপ্লে, যা ছবিকে আরো ঝকঝকে ও দৃষ্টিনন্দন করে তোলে।
নতুনত্ব হলো এর উভয় দিকে (ফ্রন্ট এবং ব্যাক) থাকছে তৃতীয় প্রজন্মের গরিলা গ্লাস, যা দাগ ও ময়লা থেকে হ্যান্ডসেটকে রক্ষা করবে। প্রসেসর ১.৭ গিগাহার্জ অক্টাকোর, ১ গিগাবাইট র্যাকম। জিপিউ (গ্রাফিক্স প্রসেসর) কোয়ার্ডকোর মালি ৪৫০, যা আগের সংস্করণগুলোর থেকে বেশি শক্তিশালী।
অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের আধুনিক সংস্করণ কিটক্যাট ৪.৪। সিঙ্গেল মাইক্রোসিম ব্যবহারোপযোগী এই হ্যান্ডসেটে রয়েছে উচ্চগতির ৩-জি সেবা, যা দ্রুত ইন্টারনেট ব্রাউজিং এবং ডাটা ট্রান্সফারের সহায়ক।
প্রিমো এক্স-৩ মিনিতে রয়েছে বিএসআই সেন্সর যুক্ত ৮ মোগাপিক্সেলের অটোফোকাস রিয়ার ক্যামেরা। বিএসআই সেন্সর থাকায় কন্টাস্ট রেশিও অনেক বেশি। ফলে পেছনে উজ্জলতর আলো থাকলেও ছবির সাবজেক্টকে তা ক্ষতিগ্রস্ত করে না। পাওয়া যায় ঝকঝকে ছবি।
অতি সম্প্রতি সেলফি তোলার প্রবণতা অনেক বেড়ে গেছে। তাই এই সেটে থাকছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ইউনিফাইড স্টোরেজে স্পেস ১৬ গিগাবাইট। ব্যবহারকারী সিঙ্গেল পার্টিশনে অ্যাপস এবং মাল্টিমিডিয়া ফাইল রাখতে পারবেন।
ওটিজি সুবিধা সম্পন্ন এই সেটে সব ধরনের ইউএসবি ডিভাইসের সঙ্গে কাজ করবে। ওয়াইফাই, ব্লুটুথ এবং হটস্পট সুবিধাতো আছেই। ৯টি সেন্সর থাকায় প্রিমো এক্স-থ্রি মিনিতে গেম হবে আরো উপভোগ্য।
সর্বাধুনিক প্রযুক্তির ২১৫০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারির চার্জ থাকবে হবে দীর্ঘক্ষণ। অন্যান্য সেটের চেয়ে দেড়গুণ বেশি চার্জ থাকবে এতে।
প্রিমো এক্স থ্রি মিনিতে ওয়ালটন প্রথমবারের মতো ব্যবহার করেছে ওটিএ (ওভার দি এয়ার)। এর ফলে কম্পিউটার ছাড়াই ফার্ম আপগ্রেডেশন সম্ভব। এটিকে ওয়ালটনের প্রথম স্বয়ংসম্পূর্ণ হ্যান্ডসেট বলা হচ্ছে।
নভেম্বরের শেষ সপ্তাহে এই সেট বাজারে আসছে। এর মূল্য থাকছে ২১ হাজার টাকার মধ্যে।
ওয়ালটন মোবাইল ফোনের গবেষণা ও উন্নয়ন বিভাগের প্রকৌশলী আরিফুল হক রায়হান জানান, এক্স-থ্রি মিনি হবে নতুন প্রজন্মের ব্যবহারকারীদের জন্য চমৎকার একটি অভিজ্ঞতা। মোবাইল সেটের লেটেস্ট সুবিধার প্রায় সবকিছুই থাকছে এতে। টেকনোলজির দিক থেকেও এই ফোন অনেক উন্নত।
ওয়ালটনের অপারেটিং ডিরেক্টর উদয় হাকিম বলেন, সাশ্রয়ী মূল্যে উচ্চমানসম্পন্ন হ্যান্ডসেট বাজারে আনছে ওয়ালটন। এরই ধারাবাহিকতায় এবার বাজারে আসছে দেশের সবচেয়ে পাতলা ও হালকা ফোন। দেশীয় ব্র্যান্ডের এই সেট ব্যবহারকারীরা নিজেদের ভাগ্যবান ভাবতে পারেন।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 + nineteen =