আজীবনের জন্য একটিভ করে নিন ওয়ার্ল্ড এর সবচেয়ে জনপ্রিয় ফ্রী অ্যান্টিভাইরাস

0
744
কি “১ নম্বর র‍্যাঙ্কিং” এ অ্যাভাস্ট বিশ্বাস হচ্ছে না !!! অ্যাড করা ছবিটা দেখুন । সত্যি ! ইউজার র‍্যাঙ্কিং এ অ্যাভাস্ট এখনও বিশ্বে প্রথম স্থান দখল করে আছে । আর এর প্রোটেকশন ও পারফর্মেন্স দিনে দিনে বেড়েই চলছে । আশ্চর্য হলেও সত্য অনেক অনেক প্রিমিয়াম অ্যান্টিভাইরাস এর চেয়েও অ্যাভাস্ট ফ্রী অ্যান্টিভাইরাস এর প্রোটেকশন ও পারফর্মেন্স এখনও বেশী

আপনারা অনেকেই ক্র্যাক করা ন্টিভাইরাস ইউজ করেন । একবার ভাবুন তো আপনি আপনার বাসার জন্য দারোয়ান রেখেছেন যার হাত পা বাঁধা । বা তার চোখ নষ্ট । বা অন্য কোন সমস্যা । তাহলে ব্যাপারটা কেমন হবে !!! আপনি যখন ক্র্যাক বা প্যাঁচ করা অ্যান্টিভাইরাস ইউজ করেন তখন ব্যাপারটা কিছুটা এমনই হয় । প্রশ্ন যখন সিকিউরিটির তখন দারোয়ান হোক আর অ্যান্টিভাইরাস ই হোক তার শরীর-সাস্থ্য আর আচরণ বিধি সুস্থ্য হওয়া জরুরী । আশাকরি বুঝতে পেরেছেন । এখন আপনার সামার্থ নাই অ্যান্টিভাইরাস কেনার তাহলে !!! হ্যা ! তাহলেই অ্যাভাস্ট ফ্রী অ্যান্টিভাইরাস ।

আপনারা অনেকে মাইক্রোসফট অ্যান্টিভাইরাস ইউজ করেন । । ওটাও খুন ভাল অ্যান্টিভাইরাস । কিন্তু যারা ওটা ইউজ করবেন তাদের অবশ্যই উইন্ডোজ আপডেট করতে হবে । মাইক্রোসফট এর অ্যান্টিভাইরাস উইন্ডোজ এর অন্য অন্য সকল সিকিউরিটি আপডেট এর সাথে মিলে মিশে সুরক্ষা প্রদান করে । আপনি যদি উইন্ডোজ আপডেট এ আগ্রহী না হন । বা লিমিটেড ইন্টারনেট ইউজ করেন তবে আপনার জন্য অ্যাভাস্ট ই উপযুক্ত ।

ডাউনলোড ও রেজিস্ট্রিশন:

1. প্রথমে এই লিংক থেকে অ্যান্টিভাইরাস টা ডাউনলোড ও ইন্সটল করুন । ( ৪এমবি মত একটা ফাইল ডাউনলোড হবে । অটা রান করলে সরাসরি ইন্টারনেট থেকে ডাউনলোড ও ইন্সটল হবে । লাইভ ইন্সটল স্লো ইন্টারনেট এর জন্য বিরক্তিকর তবে ধর্জ ধরে করতে পারলে এটাই সবচেয়ে উত্তম । কারন লাইভ ইন্সটল এ ইন্সটলার আপনার পিসির জন্য যেটা বেস্ট হবে সেভাবে ইন্সটল করে । এতে পিসির স্বাভাবিক গতির সাথে অপ্রতিরোধ্য সুরক্ষা তৈরি হয় ।তাই গুগলক্রোম, জাভা, ডিরেক্ট এক্স , ফ্ল্যাশ প্লেয়ার, শক ওয়েব প্লেয়ার , সহ আরও অনেক অনেক বড় বড় সফটওয়্যার নির্মাতা কোম্পানি লাইভ ইন্সটলার পরামর্শ করে । সিকিউরিটি , পারফর্মেন্স অক্ষুণ্ণ রেখে ম্যাশিনের সাথে মানিয়ে চলার জন্য । )

2. ইন্সটল শেষ এবার রেজিস্ট্রিশন করার পালা । এ জন্য … অ্যাভাস্ট সফটওয়্যার টা ওপেন করুন । এবার উপরে avast! Free Antivirus এর পাশে Register লেখা সবুজ বাটনে ক্লিক করুন । এখানে Free Protection এর নিচে Registerw বাটনে ক্লিক করুন । এবার একটা পপ-আপ উইন্ডো ওপেন হবে ওখানে আপনার প্রথম নাম , দ্বিতীয় নাম ও ইমেইল দিয়ে ” Register with email address ” সবুজ বাটনে ক্লিক করুন । এবার আপনাকে ইন্টারনেট সিকিউরিটি ট্রাই করার অফার করবে । “Try Internet Security for Free” সুবুজ বাটন এর নিচে থাকা ” Stay with Basic Protection ” বাটনে ক্লিক করুন ।

ব্যাস এবার একবছরের জন্য রেজিস্ট্রিশন শেষ । মাত্র ১ বছর !!! ক্র্যাক করলে তো ৫০ বছর :O চিন্তার কিছু নাই । ১ বছর পর শুধু লাইসেন্স রি-নিউ করলেই আবার একবছর । মানে সারা জীবন :D

সব কাজ শেষ হলে পিসি রিস্টার্ট দিন । পিসি তে লুকিয়ে থাকা ভাইরাস রিমুভ এর জন্য বুট টাইম স্ক্যান দিন । এর জন্য Scan ট্যাব থেকে Boot time scan সিলেক্ট করুন । পিসি রিস্টার্ট দিন ।

সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন । আপনাদের সবার ও সবার পিসির সুসাস্থ্য কামনা করি ।

একটি উত্তর ত্যাগ