তথ্যমন্ত্রীর ওয়েবসাইট হ্যাক করল সাইবার ৭১

0
681
cyber 1416812813 পুরনো টিউন এডিটর তথ্যমন্ত্রীর ওয়েবসাইট হ্যাক করল সাইবার ৭১
তথ্যমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইট হ্যাকের ছবি

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর ব্যক্তিগত ওয়েবসাইট (www.hasanulhaqinu.info) হ্যাক করেছে দেশীয় হ্যাকার সংগঠন সাইবার ৭১। আজ সকাল সোয়া ১২ টার দিকে এ হ্যাকার সংগঠনটি নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজের মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

 

সাইবার ৭১ জানিয়েছে, হ্যাকারদের জন্য তথ্যপ্রযুক্তি আইন না করে যারা সাংবাদিকতার নামে অশ্লীল সংবাদ দিয়ে বিশ্বের গণমাধ্যমের বুকে বাংলাদেশের নাম খারাপ করে তাদের বিরুদ্ধে আইন প্রণয়নের দাবী জানিয়ে তথ্যমন্ত্রী ‘হাসানুল হক ইনু’ সাহেবের অফিশিয়াল ওয়েবসাইট অক্ষত রেখে হোমপেজ পরিবর্তনের মাধ্যমে হ্যাক করেছে বাংলাদেশী হ্যাকার গ্রুপ সাইবার ৭১

 

তথ্যমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইটটি হ্যাক করার পর সেখানে সাইবার ৭১ লিখেছে, ‘মাননীয় তথ্যমন্ত্রী, প্রথমেই বাংলাদেশী হ্যাকার গ্রুপ সাইবার ৭১ এর পক্ষ থেকে শুভেচ্ছা নিবেন। আশা করি এর পূর্বেই আমাদের নাম বাংলাদেশী কোনো দৈনিক পত্রিকার পাতায় অথবা কোনো বাংলাদেশী মিডিয়ায় দেখে এসেছেন। হ্যাকার মানে দেশের শত্রু  না, বরং তারা দেশের সাইবার স্পেসের নিরাপত্তায় কাজ করতে পারে। তাদের কিবোর্ডের ঝড়ের মাধ্যমে দেশের বিরোধীদের প্রতিবাদ এবং প্রতিরোধ করা যায় এটা আর কেউ না পারলেও, সাইবার ৭১ কিন্তু ঠিকই প্রমাণ করেছে।

 sheild পুরনো টিউন এডিটর তথ্যমন্ত্রীর ওয়েবসাইট হ্যাক করল সাইবার ৭১

সাইবার ৭১ ওয়েবসাইটটিতে মন্ত্রীর উদ্দেশ্যে আরো লিখেছে, ‘বাইরের দেশে হ্যাকারদেরকে আইটি স্পেশালিষ্ট হিসেবে সর্বোচ্চ মূল্যয়ন করা হয়। আর আমাদের দেশে এখনো অনলাইন সিকিউরিটি নিয়েই কারো মাথা ব্যাথা নেই। দেশ ডিজিটাল করতে হলে অবশ্যই দেশের সাইবার স্পেসের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। একটা দেশের অনলাইন ব্যবস্থা যতখানি উন্নত, সেই দেশটা ততবেশি এগিয়ে। পূর্বে সবার তুলনায় আপনি ইতিমধ্যেই দেশের অনলাইন জগত নিয়ে অনেক বেশি কাজ করে গেছেন বলে সাইবার ৭১ আপনার নিকট কৃতজ্ঞ। তাই আশা করবো এই ব্যাপারগুলোও আপনি নজরে নিবেন।

 

হ্যাকার সংগঠনটি তথ্যমন্ত্রীর ওয়েবসাইটটিতে পরিশেষে লিখেছে, ‘ইতিমধ্যেই একটা ব্যাপার আপনি হয়তো লক্ষ্য করেছেন ইদানিং বেশ কিছু সংবাদ পোর্টাল বেশি ভিজিটরের আশায় নিউজের নামে অশ্লীল বাজে খবর ছড়িয়ে বিশ্ব গণমাধ্যমের বুকে বাংলাদেশের নাম খারাপ করে যাচ্ছে। আশা করি আপনি নিজেই এর বিরুদ্ধে আইন প্রণোয়ন করবেন। আর যদি তারা তথ্য মন্ত্রণালয়ের অধীনে না থাকে অথবা তাদের নিয়ন্ত্রণ করা আপনাদের সম্ভব না হয় তাহলে ওদের দায়িত্ব আমাদের হাতে ছেড়ে দিন। ওদের সোজা করতে মন্ত্রণালয়ের কামান দাগার জন্য অপেক্ষা করার প্রয়োজন নেই… সাইবার ৭১-ই যথেষ্ট।

 

শুধুমাত্র আপনার কাছে দাবীগুলো জানানোর জন্য ওয়েবসাইট সম্পূর্ণ অক্ষত রেখে শুধু হোমপেজ পরিবর্তন করা হয়েছে এবং দুর্বলতাগুলো আপনাকে ইমেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে। আশা করব মেইল চেক করে পরবর্তীতে সাইটের দুর্বলতাগুলো ঠিক করে নিবেন।

 

উল্লেখ্য, তথ্যমন্ত্রী হাসানুল হক তার ব্যক্তিগত ওয়েবসাইটটি (www.hasanulhaqinu.info) সম্প্রতি চালু করেছেন। মন্ত্রী ও জনগণের প্রতিনিধি হিসেবে জবাবদিহিতা ও সমালোচনার উত্তর দেবার জন্য সার্বক্ষণিকভাবে জনগণের সেবা করা জন্য ব্যক্তিগত এই সাইটটি চালু করেন তথ্যমন্ত্রী। এতে তথ্যমন্ত্রীর বক্তব্যসমূহ, সংবাদ উদ্ধৃতি, জীবনবৃত্তান্ত, ছবি ও ভিডিও গ্যালালির সঙ্গে একটি যোগাযোগের পাতা রয়েছে যেখান থেকে সরাসরি মন্ত্রীকে ই-মেইলে মতামত বা জিজ্ঞাসা পাঠানোর সুবিধা রাখা হয়েছে।

PoC: Mirror

একটি উত্তর ত্যাগ