থার্ড গ্রেড ফির্লান্সিং/ অনলাইন ক্ষুদ্র বেবসা.ক্রেগ্লিস্ট লিড জেনেরাসন.

0
685

যারা অনলাইন এ সল্প পুজি বিনিযোগ করে বেশি টাকা ইনকাম করতে চান তাদের জন্য এই বেবসা. তবে পুজি কম লাগলেও এই বেব্সাতে প্রচুর পরিশ্রম এবং সময় বেয় করতে হয়.যারা সুধু মাত্র ফ্রিলান্সিং মার্কেটপ্লেস এ বিড করে করে নিজের হাত বেথা করেও কোনো ফল পান নি. যারা নিজের লক্ষ লক্ষ টাকা ফরেক্স এ বিনিযোগ করে লাভের মুখ দেখতে পারেন নাই.তাদের জন্য আমার এই টিউন.

 

ক্রেগ্লিস্ট হচ্ছে পৃথিবীর সব থেকে বড় একটি অনলাইন কেনাবেচার ওয়েব সাইট। একদম আমাদের দেশে যেমন বিক্রয় ডট কম। কিন্তু পার্থক্য হলো এই সাইট টি সারা দুনিয়াতে চলে। আর সুধু মার্কিন ৪ মিলিয়ন লোক প্রতিদিন এই সাইট এ নিজের প্রয়োজনীয় জিনিস কেনা বেচা করে. আর এজন্যই ইন্টারনেট মার্কেটার দের কাছে সর্গ রাজ্য এই ক্রেগ্লিস্ট. এখানে প্রডাক্ট এর মার্কেটিং করে প্রচুর সেল পান মার্কেটার রা. আর এ জন্যই এই ক্রেগ্লিস্ট নিয়ে সুরু হয়েছে রমরমা বিসনেস. আমাদের দেশে প্রচুর তরুণ যুবক আজ ক্রেগ্লিস্ট এ লিড সেল করে সাবলম্বী হচ্ছে. ঢাকাতে অনেকেই ৪/৫ তলা অফিস গড়ে তুলেছে সুধু এই ক্রেগ্লিস্ট এর উপর ভিত্তি করে. এটি অনেকের পরচিত নাম. আমি সুধ্দু সামান্য ধারণা দেব এখানে কিভাবে প্রফিট করা সম্ভব.

 

আপনি ক্রেগ্লিস্ট এ যদি আইপি হিডেন করে আমারিকান সেকশন এ পোস্ট করেন তবে পোস্ট এর মাধ্যমে আপনি ক্রেগ্লিস্ট এ সবার নজরে আসবেন. এবং সেই পোস্ট এ রিপ্লাই দেবার অপসন আছে. সেখানে আপনার পোস্ট কৃত বিষয়ে আগ্রহী লোকজন রিপ্লাই করবে. যা ক্রেগ্লিস্ট এর মহ্ধমে আপনার ইমেইল এ চলে যাবে. এই এক একটি রেস্পন্সকে বলা হয় লীড. একটি পোস্ট থেকে আপনি পেতে পারেন ৫-১০০ টা লীড. এই লীড গুলো আমরা বিক্রি করতে পারব বিভিন্ন ইন্টারনেট মার্কেটারদের কাছে. এরকম এক হাজার লিড এর দাম 5০০০-6০০০ টাকা. আর বিদেশী ক্রেতাও আছে. তবে আপনাকে ফ্রেলান্সিং মার্কেটপ্লেস গুলো থেকে তাদের সাথে যোগাযোগ করতে হবে.

 

এবার আসুন দেখি কিভাবে সুরু করবেন? আপনাকে পোস্ট করবার জন্য একটি ভালো মানের আইপি কিনে নিতে হবে সব থেকে ভালো মানের আইপি গুলোর মধ্যে vip৭২. যার মাধ্যমে আপনি মার্কিন আইপি দিয়া পোস্ট করতে পারবেন. আর লাগবে প্রচুর ফোন verified একাউন্ট, প্রত্যেকটি পোস্ট থেকে আপনি পাবেন ৫-50 টি রিপ্লাই যাকে আমরা লিড্ বলি.

আবার পাওয়া যায় লাইভ পোস্টিং এর কাজ. অনেক ক্লায়েন্ট তার কোম্পানির অ্যাড পোস্ট করার জন্য আপনাকে হায়ার করবে. প্রতি টি লাইভ পোস্ট এর জন্য আপনি পাবেন $১ থেকে $৩. এছাড়াও আরো অনেক ধরনের কাজ পাওয়া যায়. আপনি যদি একটু বেশি রিস্ক নিয়ে affiliate মার্কেটিং করতে পারেন তবে বেশি লাভ হবে. তবে সেই দিকে যেতে আপনাকে আরো বেশি অভিজ্ঞ এবং চালাক হতে হবে. শুধুমাত্র ইউএসএ এর লিড্ই সেল হয় না. কানাডা,অস্ট্রেলিয়ার লিড্ ও সেল হয়.আর কাজটা টেকনিকেলি   সহজ হলেও বেশ পরিশ্রমের কাজ. অলস বেক্তিদের এই দিকে টাকা না ঢালাই বেটার. আর এর লিড্ সেল করার ভালো জায়গা হলো ফ্রীলান্সার.কম এবং fiverr …. সুতরাং আজই সুরু করুন ক্রেগ্লিস্ট রেস. Best of luck

 

আপনাদের বুঝার সুবিধার্থে একটি ভিডিও লিংক দিলাম. যারা একটু youtube,গুগল এইগুলা ঘাটা ঘাটি করেন তারা একটু রিসার্স করলে আরো এমন ভিডিও এবং টিউটোরিয়াল পাবেন.   https://www.youtube.com/watch?v=xnIkGo6lBaw

আমার কাছে লিড্ সেল করা থাকে সব ধরনের পরামর্শই পাবেন. আমার ফেইসবুক group এর মাধ্দমে .

https://www.facebook.com/groups/584021698370282/

 

একটি উত্তর ত্যাগ