বাংলাদেশে হ্যাকারদের কমিউনিটি গড়ে উঠুক, এই প্রত্যাশায়…

0
755

#‎Hacking‬, ‪#‎Security‬, ‪#‎Community‬, ‪#‎Bangladesh‬


সকল হ্যাকারদের বিশেষত বাংলাদেশি হ্যাকারদের এক্সপায়ার ফোরামে স্বাগতম, ঠিক স্বাগতম নয়; আমন্ত্রণ অতঃপর স্বাগতম।

 

আমরা, বাংলাদেশী হ্যাকাররা শুরু থেকেই বেশ পাশাপাশি ছিলাম সেটা কখনো সুসম্পর্কের সুবাদে, কখনো বা খারাপ সম্পর্কের কারণে। সম্পর্কের ভালো সময়ে প্রেম, ভালোবাসা, খারাপ সময়ে ট্রল, ক্যাচাল, মারামারি এবং টুকটাক গালাগালি সহ কম বেশি যা যা হতে পারে তার সবই হয়েছে আমাদের মধ্যে। প্রায় অর্ধ যুগ থেকে চলে আসা আমাদের সম্পর্ক ভালোর তুলনায় বলতে গেলে বেশ খারাপই ছিল। যা রীতিমত হয়ে গেছে তার স্মৃতিচারণ বা যৌক্তিকতা মূল্যায়ন করতে গেলে আমাদের আরও একযুগ বা তার ও বেশি সময় খারাপ সম্পর্কের মধ্য দিয়েই বিচ্ছিন্ন হয়ে থাকতে হতে পারে। এখন আর যৌক্তিকতা মূল্যায়নের না করে, একসাথে এগিয়ে যাওয়াই উত্তম।

 


বর্তমান বাংলাদেশে আমাদের পরিচিত অপরিচিত বেশ ভালো সংখ্যক হ্যাকার রয়েছেন, অনেক গুলো গ্রুপ রয়েছে। তাদের বা আমাদের সবাইকে নিয়ে আমাদের জন্য তো বটেই এদেশে আজ যে হ্যাকার বা হ্যাকিং গ্রুপ আত্মপ্রকাশ করছে অথবা আগামীতে যারা আত্মপ্রকাশ করবে তাদের জন্য ও একটা কমিউনিটি দরকার, অবশ্যই হ্যাকিং এন্ড সিকিউরিটি কমিউনিটি বা ফোরাম। সেই উদ্দেশ্যেই একটা কমিউনিটি গড়ে তোলার প্রচেষ্টা হিসেবেই সবাইকে আমন্ত্রণ করা, স্বাগতম জানানো।

 


এক্সপায়ার ফোরামে বাংলাদেশের হ্যাকিং গ্রুপ —
[#] Cyb3r CommandOS,
[#] Cyb3r Sw0rd,
[#] Team Haxorsistz,
[#] Bangladesh Grey Hat Hackers,
[#] Elite Cyber Force,
[#] Underground Cyber Army,
[#] Muslim Cyber Shells,
[#] BD Tiger Hackers,
[#] Tiger Mate,
[#] Royal Tiger Army,
[#] Bangladesh White Hat Hackers,
[#] Anonymous Bangladesh,
[#] Bangladesh Cyber Force,
[#] Bangladesh Cyber Army,
[#] Bangladesh Black Hat Hackers
[#] PowerIn 10 Cyber Cadet Force,
[#] Bangladesh Script Kiddie Hackers,
[#] United Bangladeshi Hackers,
[#] Aluminium Security,
[#] Bangladesh Cyber Expert — সহ নাম না জানা সব গ্রুপের সব মেম্বার সহ সিঙ্গেল ডিফেসার যারা আছেন তারা ও সসম্মানে আমন্ত্রিত।

 


সাথে, সাধারণ জনগণের মধ্যে আপনারা যারা কোন না কোনভাবে হ্যাকিং এবং সিকিউরিটির সাথে জড়িত আছেন অথবা ছিলেন, পূর্বপরিচিত বা এখনো অপরিচিত সবাই আমন্ত্রিত। আপনাদের সবাইকে যোগ্য সম্মান দিয়ে সহযোগিতা করার সর্বাত্মক চেষ্টা আমাদের (বাংলাদেশের সকল হ্যাকারের) পক্ষ থেকে করা হবে।

 


অনেকেই নানা কারণে বিশেষত ব্যক্তিগত জীবনে ব্যস্ত হয়ে হ্যাকিং জগত থেকে বিদায় নিয়েছেন, নিচ্ছেন এবং নিবেন। অনেকটা পথ হেঁটে এলেও আমাদের মধ্যে কোন কমিউনিটি এখনো গড়ে উঠেনি। আশা করি এবার আমাদের সম্মিলিত প্রচেষ্টায় একটা কমিউনিটি গড়ে উঠবেই।

 


তবে, উল্লেখ্য করা ভালো যে যারা এখনো হ্যাকিং শব্দটাকে ব্যবহার করে সোশ্যাল মিডিয়ার পাশাপাশি মাঝে মধ্যে প্রিন্ট এবং ইলেকট্রিক মিডিয়াতে বিখ্যাত হবার চেষ্টা করে চলেছেন তাদেরকে ঠিক এই মুহূর্তে কমিউনিটিতে স্বাগত জানানো যাচ্ছে না। কমিউনিটির মিনিমাম মান ধরে রাখতেই এই পদক্ষেপ। তারা সুনামের সাথে সাথে হ্যাকিং এর মূলধারায় আসলেই তবে স্বাগত জানানো হবে, এবং আন্তরিক ভাবেই স্বাগত জানানো হবে।

 

বাংলাদেশে হ্যাকারদের একাধিক কমিউনিটি গড়ে উঠুক, এই প্রত্যাশায়।

 


এক্সপায়ার ফোরাম
এর পক্ষ থেকে এক্সপায়ার সাইবার আর্মি।

 

সংশ্লিষ্ট সবাই এই পোস্টটি শেয়ার করতে পারেন অথবা নিজ প্রোফাইল, গ্রুপ, পেইজের ওয়ালে কপি পেস্ট করতে পারেন, যেন বাংলাদেশের প্রতিটি হ্যকার গ্রুপের প্রতিজন সদ্যসের কাছে এই ম্যাসেজটা পৌঁছায়। কপি পেস্ট করার অবশ্যই কোট আন-কোট করা অংশ-পুরাটা করবেন যেন এই ম্যাসেজ কে কেন্দ্র করে ভুল বোঝাবুঝির অবকাশ না থাকে।

 

ধন্যবাদ ও শুভকামনায়।
এক্সপায়ার সাইবার আর্মি।

 

forum.3xp1r3.com | 3xp1r3 | 3xp1r3 Cyber Army

 

Source: Ahmed Sajid, November 9 at 6:13pm 
Source: দশমিক এক, November 9 at 6:01pm

একটি উত্তর ত্যাগ