বাংলাদেশেই প্রথম আসছে মাইক্রোসফট ফোন

0
400

নকিয়াকে বাদ দিয়ে প্রথমবারের মতো নিজস্ব ব্র্যান্ডিংয়ের স্মার্টফোন উন্মুক্ত করেছে মাইক্রোসফট। আজ মঙ্গলবার মাইক্রোসফট কর্তৃপক্ষ নকিয়া ব্র্যান্ডিংকে বাদ দিয়ে প্রথমবারের মতো মাইক্রোসফট লুমিয়া ৫৩৫ নামের স্মার্টফোনের ঘোষণা দিয়েছে। মাইক্রোসফট ব্র্যান্ডের প্রথম এই স্মার্টফোনটি সবার আগে হাতে পাবেন বাংলাদেশ, চীন ও হংকংয়ের ক্রেতারা। এরপর অন্য দেশে এই ফোন বিক্রি শুরু করবে মাইক্রোসফট।

বাংলাদেশেই প্রথম আসছে মাইক্রোসফট ফোন বাংলাদেশেই প্রথম আসছে মাইক্রোসফট ফোন

মাইক্রোসফটের এই স্মার্টফোনটি এক সিম ও দুই সিম এই দুই মডেলে বাজারে আসবে। কর ও অন্যান্য খরচ বাদে এই ফোনের দাম মাইক্রোসফট নির্ধারণ করেছে ১০ হাজার ৫৭১ টাকা (১১০ ইউরো)।

নকিয়া কনভারসেশন ব্লগে লেখা এক পোস্টে মাইক্রোসফট কর্তৃপক্ষ জানিয়েছে, আমরা আজ নতুন মাইক্রোসফট লুমিয়া ৫৩৫ স্মার্টফোন উন্মুক্ত করছি। এই স্মার্টফোনে রয়েছে ৫ x ৫ x ৫ প্যাকেজ অর্থাৎ ৫ ইঞ্চি মাপের ডিসপ্লে। এর সামনে ও পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা সুবিধা। এ ছাড়া থাকবে স্কাইপ ও ওয়াননোট সুবিধা, যাতে কম খরচেই ভালো মানের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা পান ক্রেতারা।

লুমিয়া ৫৩৫ স্মার্টফোনটির এক সিম ও দুই সিম দুটি মডেলেই থাকবে উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেম, যাতে লুমিয়া ডেনিম নামের সর্বশেষ আপডেট থাকবে এবং এতে ৫ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে, যাতে ৫৪০ x ৯৬০ বা কিউএইচডি রেজুলেশন মিলবে। এতে কর্নিং গরিলা গ্লাস ব্যবহৃত হয়েছে। স্মার্টফোনটিতে কোয়াড কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ২০০ প্রসেসর থাকছে। এতে র‌্যাম থাকবে ১ গিগাবাইট ও বিল্ট ইন স্টোরেজ সুবিধা থাকবে ৮ গিগাবাইট।

মাইক্রোসফট জানিয়েছে, অন্যান্য লুমিয়া ফোনের মতো ৫৩৫-এর দুটি মডেলেই ১৫ জিবি ওয়ানড্রাইভ ক্লাউড স্টোরেজ সুবিধা থাকবে।

মাইক্রোসফট কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের এই প্রথম লুমিয়া ফোনটির বিশেষত্ব হচ্ছে এর সামনে ও পেছনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা থাকায় সেলফি তোলার সুবিধার পাশাপাশি স্কাইপ ব্যবহার করে কল করার সময়েও ঝকঝকে ছবি পাওয়া যাবে। পেছনের ক্যামেরার সঙ্গে থাকছে এলইডি ফ্ল্যাশ।
লুমিয়া ৫৩৫ বাজারে আসবে ছয়টি রঙে। এই ফোন ব্লুটুথ এলটিই ও পোর্টেবল ওয়্যারলেস স্পিকারও সমর্থন করবে।

LEAVE A REPLY

three × 4 =