কে না চায় ধনী হতে? স্বীকার করুন আর নাই করুন

1
382
কে না চায় ধনী হতে? স্বীকার করুন আর নাই করুন, কম বেশি সবাই ধনী হওয়ার ইচ্ছা পোষণ করেন। কিন্তু কখনো ভেবে দেখেছেন কি যে কেন আপনি ধনী হতে পারছেন না? যদি আপনি ধনী না হয়ে থাকেন তাতে নিরাশ হবার কিছু নেই।

আশা রাখুন আপনিও একদিন অনেক ধন্যাঢ্য হতে পারবেন। দরকার শুধু নিজেকে কিছুটা পরিবর্তনের। দেখে নিন কোন কোন বিষয় আপনার ধনী হওয়ার পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছে।আপনি আপনার বস নন

এমন প্রতিষ্ঠান অনেক কম যেখানে আপনাকে ৬ অঙ্কের বেতন দেবে। এমনটা আশা করাও বোকামি যে শুধুমাত্র চাকরি করে কারো পক্ষে লাখপতি কিংবা কোটিপতি হওয়া সম্ভব।

চাকরির পাশাপাশি দরকার অন্য কিছুর। বর্তমানে অনেকেই চাকরির পাশাপাশি নিজস্ব ব্যবসা করে থাকেন। তাই ধনী হতে চাইলে চাকরীর পাশাপাশি ছোট খাটো ব্যবসা করার চেষ্টা করুন।

আপনি ঝুঁকি এড়িয়ে যান, চাকরী কিংবা ব্যবসায় ঝুঁকি এড়িয়ে গেলে ধনী হওয়ার চিন্তা করা যায় না। ঝুঁকি নেয়া মানে এই নয় যে আপনি আপনার সকল উপার্জন শুধু একটি ক্ষেত্রে বিনিয়োগ করবেন অথবা জুয়া খেলার মতো বোকামি করবেন।

ঝুঁকি নেয়া বলতে বোঝায় প্রতিটি পদক্ষেপ হিসাব করে উপার্জিত অর্থ বিনিয়োগ করা। ধনী তিনিই হতে পারেন যিনি নিজের কষ্টার্জিত উপার্জন বুদ্ধিমানের মতো বিনিয়োগ করতে পারেন।

চিন্তা ভাবনা করে খরচ করছেন না, বেশীরভাগ মানুষ চিন্তা ভাবনা করে সঠিক জায়গায় অর্থ খরচ করে না। ধনী হওয়ার জন্য চিন্তা ভাবনা করে ঠিক পথে খরচ করার মতো বুদ্ধি থাকতে হবে। টাকা সঞ্চয় ও প্রতি কাজের জন্য বাজেট নির্ধারণ করে চলা জানতে হবে।

আপনি পর্যাপ্ত চেষ্টা ও সময় দিচ্ছেন না। প্রতিদিন ১২ ঘণ্টা টিভি দেখে ও ঘুমিয়ে পার করে দিলে কেউ ধনী হতে পারে না। লক্ষ্য নির্দিষ্ট করে কঠোর পরিশ্রমই আপনাকে সাহায্য করতে পারবে ধনী হয়ে উঠতে।

প্রচেষ্টার সাথে সাথে সময়ের সঠিক ব্যবহারই আপনার মিলিওনিয়ার হওয়ার স্বপ্ন পূরণ করবে। কঠিন পরিশ্রমের পাশাপাশি প্রয়োজন নিজের যোগ্যতাকে সঠিক ভাবে ব্যবহার করা!

আপনি সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নিচ্ছেন না । নতুন নতুন বুদ্ধি অনেকের মাথাই আসতে পারে কিন্তু ধনী তিনিই হতে পারেন যিনি এই বুদ্ধিগুলোকে কাজে লাগাতে পারেন। অপরের উন্নতি দেখে নিজেকে দোষারোপ করলে কেও মিলিওনেয়ার হতে পারে না।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × 4 =