সাড়ে ৪ কোটি টাকার সবচেয়ে দামি ল্যাপটপ

    0
    561

    এ যাবৎকালের সবচেয়ে দামি ল্যাপটপ হচ্ছে ম্যাকবুক এয়ারের সুপ্রিম প্লাটিনাম এডিশন। বিখ্যাত ব্র্যান্ড অ্যাপল সম্প্রতি ল্যাপটপটি বাজারজাত করে। ব্যয়বহুল এ ল্যাপটপটির দাম ধরা হয়েছে ৩ লাখ ১৯ হাজার ৯৯৫ পাউন্ড বা সাড়ে ৪ কোটি টাকা।

    যুক্তরাজ্যের লিভারপুলের বিখ্যাত জুয়েলারি ডিজাইনার স্টুয়ার্ট হজ এ ল্যাপটপ তৈরি করেছেন। সাত কেজি ওজনের এ ল্যাপটপ বিশ্বের অন্যতম ব্যয়বহুল প্লাটিনাম ধাতুর প্রলেপ দিতে নির্মিত।

    সবচেয়ে দামি ল্যাপটপ সাড়ে ৪ কোটি টাকার সবচেয়ে দামি ল্যাপটপএ ল্যাপটপ ফোর্থ-জেনারেশন ইন্টেল কোর প্রসেসর দিয়ে তৈরি। এ মডেলের বৈশিষ্ট্য ইউএসবি ৩.০, থ্রিএক্স ফাস্টার ওয়াইফাই, মাল্টিটাচ ট্র্যাকপ্যাড, এলইডি ডিসপ্লে এবং একটি এইচডি ক্যামেরা আছে।

    এ ছাড়াও ১৩ ইঞ্চির ল্যাপটপটি একবার ফুলচার্জ দিলে ১২ ঘণ্টার মতো ব্যবহার করা যাবে। ল্যাপটপটি নিয়ে নিজ ওয়েবসাইটে স্টুয়ার্ট হজ জানিয়েছেন, শৌখিন মনের মানুষের জন্য এ সিরিজের মাত্র ৫টি ল্যাপটপ তৈরি করেন। নিখুঁত কাজ ও সৌন্দর্যের সমন্বয়ে তৈরি করায় ল্যাপটপের দাম এত বেশি ধরা হয়েছে।

    তবে এখন অবধি ল্যাপটপগুলো বিক্রি হয়েছে কি-না এ বিষয়ে কোনো তথ্য জানা যায়নি। গত বছরের সেপ্টেম্বরে ৬৭৯টি ডায়মন্ড এবং ২৪ ক্যারেট স্বর্ণের প্রলেপে তৈরি করেছিলেন ১২০ কোটি টাকার আইফোন ‘ব্ল্যাক ডায়মন্ড’ মোবাইল ফোন।

    স্টুয়ার্ট হজ ল্যাপটপ, মোবাইল ফোন ছাড়াও আইপ্যাড, গাড়ি, ঘরের আসবাবপত্র, অডিও-ভিডিও সিস্টেমে জুয়েলারি দিয়ে মনোরম ডিজাইন তৈরি করেন। আগ্রহীরা (http://stuarthughes.com/newdawn/index.php) এ সাইট ভিজিট করে মনোরম ডিজাইনের ব্যয়বহুল সব পণ্য উপভোগ করতে পারবেন।

    একটি উত্তর ত্যাগ

    Please enter your comment!
    Please enter your name here

    5 + fourteen =