মাইক্রোসফট উইন্ডোজ ৭ এর বিক্রি বন্ধ করে দিয়েছে!

0
419

windows 7 মাইক্রোসফট উইন্ডোজ ৭ এর বিক্রি বন্ধ করে দিয়েছে!

মাইক্রোসফট গত শুক্রবার তাদের সবচেয়ে জনপ্রিয় উইন্ডোজ ৭ এর বিক্রি বন্ধ করে দিয়েছে। তারা উইন্ডোজ ৭ এর home basic, premium এবং ultimate version এর বিক্রি বন্ধ করে দিয়েছে। কিন্তু business/official কাজের সুবিধার্থে professional edition এর বিক্রি অব্যাহত রাখবে আগামি ১ বছর। এর ফলে নতুন পিসি তে ডিফল্ট অপারেটিং সিস্টেম হিসেবে আর জেনুইন উইন্ডোজ ৭ পাওয়া যাবেনা।

উইন্ডোজ ৭ ছিল মাইক্রোসফট এর সবচেয়ে জনপ্রিয় এবং সফল ভার্সন। কিন্তু মাইক্রোসফট এখন এর ইতি টানতে চাচ্ছে। এটি হয়ত তারা করছে তাদের নতুন উইন্ডোজ ভার্সন গুলোর দিকে মননিবেশ করার জন্য। মাইক্রোসফট ইতিমধ্যেই উইন্ডোজ ৭ এর সফটওয়্যার package বিক্রি করা বন্ধ করে দেয়েছে গত ২০১৩ তে। আর এখন থেকে original equipment manufacturers (OEMs) রা আর জেনুইন license পাবেনা মাইক্রোসফট থেকে।

startmenu মাইক্রোসফট উইন্ডোজ ৭ এর বিক্রি বন্ধ করে দিয়েছে!

মাইক্রোসফট এর উইন্ডোজ ৮ তেমন জনপ্রিয় হয়ে উঠেনি স্টার্ট মেনু এর অনুপস্তিতির কারনে। তাই তারা উইন্ডোজ  ৮ এর বিক্রিও বন্ধ করে দিচ্ছে। যদিও আমার এই ভার্সন টি ভালই লেগেছে। এখন তারা উইন্ডোজ ১০ এর ঘোষণা দিয়েছে গত মাসে । এখানে তারা উইন্ডোজ ৭ ও ৮ এর ফিচার এক সাথে রেখেছে, যাকে তারা বলছে এটা হবে সবচেয়ে জনপ্রিয় ও সফল উইন্ডোজ। বলার কারন ও আছে। তারা কিছুদিন আগে উইন্ডোজ ১০ এর টেকনিকাল প্রিভিউ ভার্সন ইন্টারনেট এ ছাড়ে যা প্রথম ২ সপ্তাহে ১ মিলিয়ন এর বেশি ডাউনলোড হয়। উইন্ডোজ ১০ আগামি বছর বাজারে আসছে। উইন্ডোজ ১০ সম্পরকে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

আজ এতুকুই। যেতে যেতে একটু মজা করি। যে উইন্ডোজই বাজারে আসুকনা কেন আর বাজার থেকে চলে যাক, আমরা বাংলাদেশি। কষ্ট করে বাজারে জাইনা। আমরা pendrive অথবা torrent দিয়ে ডাউনলোড করে উইন্ডোজ চালাই। সো আমাদের নো প্রব্লেম :p । এই পোস্টটি আমার এই ব্লগটিতে আগে ইংরেজিতে প্রকাশ হয়। আপনাদের সুবিদারথে এখানে বাংলায় লিখলাম। সময় পেলে এখানে ঘুরে আসবেন। আল্লাহ হাফেজ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × two =