যৌন বাসনার গোপন রহস্য প্রকাশ করল গুগল

0
636

যৌনতার ক্ষেত্রে যে কোনো ক্ষেত্রেই মিথ্যা কথা বলতে পারে মানুষ। কিন্তু গুগলের মতো সার্চ ইঞ্জিনের কাছে তাদের সত্য বলাটাই স্বাভাবিক। আর এ সুযোগকে কাজে লাগিয়ে সম্প্রতি গুগল প্রকাশ করেছে মানুষের যৌন বাসনার স্বরূপ।

মানুষের সার্চ বিষয়ে গুগল বহু তথ্য জানে। আর অনলাইনে কোনো দেশ থেকে মানুষ কোনো বিষয়ে সার্চ করতে ভালোবাসে, তাও গুগলের জানা আছে। উদাহরণস্বরূপ বলা যায়, যেসব অঞ্চলে মানুষের মাঝে ফ্লু ভীতি ছড়িয়েছে, তারা এ বিষয়ে গুগলে বেশি বেশি সার্চ করছে।

গুগল জানিয়েছে, সম্প্রতি সমকামীতা বিষয়ে বিশ্বব্যাপী কৌতূহল তৈরি হয়েছে। ফলে ইউরোপের বাইরের প্রচুর মানুষ গুগলে সমকামিতা বিষয়ে সার্চ শুরু করেছে।

এ ক্ষেত্রে পাকিস্তানিদের উল্লেখযোগ্য কৌতূহল দেখা গেছে বলে জানিয়েছে সূত্র। তবে দেশটির ৯৮ ভাগ মানুষই সমকামীতাকে অগ্রহণযোগ্য বলে মনে করে। অন্যদিকে এক্ষেত্রে কেনিয়ানরাও যথেষ্ট কৌতুহল দেখিয়েছে, যে দেশটিতে ৯২ ভাগ মানুষ সমকামীতা বিরোধী।

গুগলের অনুসন্ধানে উঠে এসেছে, পাকিস্তান থেকে সমকামীতা বিষয়ে অনুসন্ধান সবচেয়ে বেশি হয়। গুগল ট্রেন্ডস জানিয়েছে, যৌনতার ছবি অনুসন্ধানে পাকিস্তানের অবস্থান তৃতীয়। এ ক্ষেত্রে প্রথম অবস্থানে রয়েছে কেনিয়া ও দক্ষিণ আফ্রিকা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 − two =