ওয়েবপেইজ ডিজাইন পারবেন আপনিও অনেক সহজে !

0
831
ওয়েবপেইজ ডিজাইন পারবেন আপনিও অনেক সহজে !

rajib434653

আমি রুবেল রানা । ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপার হিসাবে হিসাবে কাজ করি আজ ৫ বছর । এখন কর্মরত আছি ফ্রীল্যান্সিং প্লেস লিমিটেড এ সিনিয়র ওয়েব ডেভেলপার হিসাবে । কাজের ফাঁকে ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট নিয়ে বাংলা টিউটোরিয়াল করি (টেক্সট ও ভিডিও টিউটোরিয়াল)। আমার একটা প্রতিষ্ঠান আছে যার নাম বিগটেক আইটি নন-প্রফিটেবল প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলেছি , আমার সকল ভিডিও -টিউটোরিয়াল পাবেন বিগটেক আইটি তে(bigtechit.com).
ওয়েবপেইজ ডিজাইন পারবেন আপনিও অনেক সহজে !

প্রথমে আমার সালাম নিবেন আমি রুবেল রানা। অনেক দিন পর আপনাদের মাঝে আবারও হাজির হলাম ওয়েব ডিজাইন এর ধারাবাহিক টুউটরিয়াল নিয়ে ।আপনাদের দেখাব  কি ভাবে সহজে ওয়েব ডিজাইন শিখতে পারবেন। তাহলে আপনারা রেডি হয়ে জান আপনাদের প্রয়োজনীয় সফটওয়্যার নিয়ে ।
আপনার প্রথমে যে কাজ গুলু করতে হবে
১। মনযোগ লাগবে।
২। কোডিং করার জন্য সফটওয়্যার।
৩। আউটপুট দেখার জন্য সফটওয়্যার।
# মনযোগ ছাড়া  কোন  কাজ করা যায় না তাই ওয়েবপেইজ ডিজাইন করার মনযোগ লাগবে।
# কোডিং করার জন্য সফটওয়্যার লাগব আমি আপনাদের ভলব আপনারা নোটপ্যাড ++ ব্যবহার করবেন  নোটপ্যাড ++ দিয়ে কাজ করলে আপনি সহজে কোডিইং শিখতে পারবেন। ওয়েবপেইজ ডিজাইন শিখতে হলে প্রথমে HTML, CSS শিখতে হবে।

নোটপ্যাড ++ পাবেন এখানে http://notepad-plus-plus.org/download/v6.6.9.html


#আপনারা কাজ করার পর output দেখবার জন্য কিছু software আছে যার নাম ভাওজার  যেমন- গুগল, ফায়ারফক্স, ওপেরামিনি, সাফারি , ইন্টারনেট এক্সপরার, ইত্যাদি আপনারা এটা Drowload করে নিবেন।  তবে আপনি  ফায়ারফক্স আর গুগল ক্রম দিয়ে কাজ করতে পারবেন ভালো করে ।

Browser software পাবেন এখানেhttp://www.soft32.com/windows/internet/browsers/

আজ এ প্রযত্ন থাক ওয়েবপেইজ ডিজাইন নিয়ে ধারাবাহিক আলোচনা করব
ভালো থাকবে আগামি টুউটরিয়াল আসছে …।।

LEAVE A REPLY

three × 4 =