হোমিওপ্যাথি চিকিৎসার কথা ভাছেন তা হলে নিন ফ্রী প্রেসক্রিপশন !

0
2096

আসসালামুআলাইকুম। আসা করি ভাল আছেন সবাই।মানুষের মৈলীক চাহিদার মধ্যে চিকিৎসা সেবা একটি ।

আপনি যদি আজ সকালে সুস্থ অবস্থায় জেগে ওঠেন তবে আপনি ১০ লক্ষ মানুষের চায়তে ভাগ্যবান যারা আগামী সপ্তাহ পযন্ত টিকে থাকতে পরবেনা ।

১৭৫৫ সাল এপ্রিলের মধ্যরাতে জার্মানের মিসেন শহরে দরিদ্র পরিবারে জন্মায় এক শিশু। তখনও কেউ কল্পনা করতে পারেনি এই শিশুই একদিন হয়ে উঠবে আধুনিক চিকিৎসাবিজ্ঞান জগতে এক নতুন ধারার জন্মদাতা।
শিশুটির নাম দেওয়া হয় ক্রিশ্চিয়ান ফ্রেড্রিক স্যামুয়েল হানিম্যান । হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্থার জন্মদাতা বলা হয় হানিম্যানকে।

হোমিওপ্যাথি চিকিৎসা একটি বিজ্ঞান সম্মত আধুনিক চিকিৎসা ব্যাবস্থা । হোমিওপ্যাথি চিকিৎসা ক্ষেত্রে নিউটনের তৃতীয় সূত্র প্রত্যেক ক্রিয়াই সমান বিপরীত প্রতিক্রিয়া আছে এ সূত্রের ভিত্তিতে এ চিকিৎসা ব্যাবস্থা। রোগ ও ঔষধ দুটিই শক্তি। ঔষধ শক্তির ধর্ম হইলরোগ শক্তিকে আঘাত করা ও প্রতিহত করা। বৈজ্ঞানিক নিয়ম হল Similar Repels অর্থ্যাৎ সদৃশ প্রতিহত করে। রোগ ও ঔষধ সদৃশ। প্রাকৃতিক রোগের বিরুদ্ধে ঔষধজ কৃত্রিম নিযুক্ত করা হইলে প্রাকৃতিক সদৃশ নীতিতে উভয়ের মধ্যে ক্রিয়া প্রতিক্রিয়া চলিতে থাকে।

নিউটনের তৃতীয সূত্র হইল প্রত্যেক ক্রিয়ার একটা সমান ও বিপরীত প্রতিক্রিয়া আছে।

মহাত্মা হ্যানিমানের চিকিৎসা ব্যাবস্থায় বিশ্বজনীন প্রাকৃতিক আরোগ্য নীতি হইলঃSimilia Similibus Curenture- অর্থ্যাৎ সদৃশকে সদৃশ দ্বারা প্রতিহত করিয়া আরোগ্য সাধন করা।

হোমিওপ্যাথি বিডি.কম একটি ফ্রী হোমিওপ্যাথি চিকিৎসার জন্য তৈরী বাংলা ব্লগ সাইট

টিউনারপেজের সন্মানিত এডমিন ভাই-এরা পোষ্ট করা ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন । ধন্যবাদ

একটি উত্তর ত্যাগ