পরিচয় গোপন রেখে ফেসবুকে পোস্ট করুন

0
482

ফেসবুক সম্প্রতি একটি  অ্যাপ চালু করেছে যেটি দিয়ে পরিচয় গোপন রেখে ফেসবুকে পোস্ট করা যায়। আপনি যদি কোনো পোস্ট করার সময় নিজের পরিচয় প্রকাশ করতে লজ্জা পান তাহলে রুমস নামে এ অ্যাপ ব্যবহার করতে পারেন। প্রাথমিকভাবে অ্যাপলের আইওএস ব্যবহারকারীরা এ সুযোগ পাচ্ছেন। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টেলিগ্রাফ।
বৃহস্পতিবার আইওএস ব্যবহারকারীদের জন্য রুমস নামে মোবাইল অ্যাপটি ঘোষণা করে ফেসবুক। এতে ব্যবহারকারীদের সত্যিকার নাম প্রকাশ না করেও পোস্ট করা সম্ভব হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

পরিচয় গোপন রেখে ফেসবুকে পোস্ট পরিচয় গোপন রেখে ফেসবুকে পোস্ট করুন

রুম তৈরি হয়েছে অনেকটা পুরনো চ্যাট বোর্ডের আদলে। এতে কোনো নির্দিষ্ট বিষয়ে ফটো বা লেখা পোস্ট করে কোনো ব্যবহারকারী তাতে অন্যদের আমন্ত্রণ জানাতে পারবেন। আর সবাই এ রুমে নিজেদের নাম-পরিচয় গোপন রেখে পোস্ট করতে পারবেন। রুমটি নিজস্ব পছন্দ অনুযায়ী রঙে সাজিয়ে নেওয়াও সম্ভব।

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার জস মিলার অ্যাপটির ঘোষণা করে বলেন, ‘আপনার পরিচয় প্রকাশ না করে উল্লেখ করার মতো কোনো পোস্ট করার যথেষ্ট ভালো কারণ রয়েছে। আমরা মানুষের চাহিদার প্রেক্ষিতে তাদের নমনীয়তার এ সুযোগ দিচ্ছি।’

২০০৪ সালে প্রতিষ্ঠার পর এ অ্যাপটি ফেসবুকের জন্য গুরুত্বপূর্ণ মোড়। কারণ এতদিন পর্যন্ত প্রকৃত নাম ছাড়া ফেসবুক ব্যবহারের সুযোগ ছিল না।
ভবিষ্যতে অ্যাপটির অ্যান্ড্রয়েড ও ডেস্কটপ ভার্সন ছাড়ার পরিকল্পনা রয়েছে ফেসবুকের।

একটি উত্তর ত্যাগ