দ্রুতগতির স্মার্টফোন আনছে

0
434

মটোরোলার সর্বশেষ স্মার্টফোন মটো এক্স প্রযুক্তি বাজারে বেশ শোরগোলই তুলেছিল। নিজেদের এমন অর্জন কে না ধরে রাখতে চায়? সম্প্রতি ফাঁস হওয়া তথ্য এমনটাই বলছে। জানা গেছে, গুগল অধিকৃত প্রতিষ্ঠানটি নতুন স্মার্টফোনে হার্ডওয়্যার পরিমার্জনে বেশি জোর দিচ্ছে।

দ্রুতগতির স্মার্টফোন আনছে দ্রুতগতির স্মার্টফোন আনছে

তথ্যগুলো ফাঁস করেছে টেক ব্লগ ফোনঅ্যারেনা। তারা একে বলছে, মটো এক্সের উত্তরাধিকারী হতে যাচ্ছে মটো এক্স+১।

বলা হচ্ছে, এটি চলবে কোয়াড-কোর কুয়েলকম স্নাপড্রাগন ৮০১ প্রসেসরে। একই ধরনের চিপে চলে এইচটিসি ওয়ান এম৮ ও এলজি জি৩ স্মার্টফোন। ধারণা করা হচ্ছে, অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ফুল এইচডি ১০৮০পি ৫.২ ইঞ্চি ডিসপ্লে। ১২ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা ও সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। আরও থাকছে ৩২ জিবি স্টোরেজ স্পেস। অর্থাৎ অ্যানড্রয়েডের অন্য যে কোনো ফ্ল্যাগশিপের সঙ্গে টক্কর দিতে নতুন এ স্মার্টফোনটি প্রস্তুত।

সব মিলিয়ে এটি হতে যাচ্ছে মটো এক্সের তুলনায় অসাধারণ একটি ডিভাইস। গুগলের অধীনে আসার পর মটো এক্স ছিল প্রতিষ্ঠানটি সবচেয়ে বড় ফ্ল্যাগশিপ। বলা যায়, এর সফলতাই নতুন ডিভাইসটির পেছনে কাজ করছে। মটো এক্সে আছে স্পর্শহীন ভয়েস কন্ট্রোল। এমনকি এর মাধ্যমে গুগলকে কিছু জিজ্ঞাসাও করা যায়। নতুন ফোনে ভয়েস কন্ট্রোল আরও ন্যাচারাল করা হচ্ছে। ফলে আপনার কণ্ঠস্বর নিয়ে বেশি না ভাবলেও চলবে।

মটোরোলা নিজে কিছু না বললেও দেখা যাক, গুজবের ডালপালা কতটা বাড়তে পারে।

একটি উত্তর ত্যাগ