ওয়াইফাই সংযুক্ত কম্পিউটার থেকে নেটওয়ার্কের পাসওয়ার্ডের তথ্য বের করে নিন

2
1314
ওয়াইফাই নেটওয়ার্কে পাসওয়ার্ড নিরাপত্তার জন্য অবশ্যই জরুরী একটি বিষয়। কারন এটি অপরিচিত কাউকে আপনার ব্যান্ডউইথ ব্যবহার করা থেকে বিরত রাখে। এই ওয়াইফাই নেটওয়ার্কে প্রথম বার সংযোগের সময় পাসওয়ার্ডের প্রয়োজন হলেও পরবর্তীতে আর নতুন করে পাসওয়ার্ড এর প্রয়োজন হয়না। কিন্তু কখনও কখনও এরকম হয় অনেকদিন ধরে একই ওয়াইফাই নেটওয়ার্ক ব্যবহার করায় অনেকে তার পাসওয়ার্ড ভুলে যান। এক্ষেত্রে নতুন কোন ডিভাইসের সাথে ওয়াইফাই নেটওয়ার্ক সংযোগের সমস্যা হয়। আপনি যদি কোন ওয়াইফাই নেটওয়ার্কের রাউটারে অ্যাডমিন প্যানেলে না থাকেন তবে তার পাসওয়ার্ড বের করা আরও কঠিন হয়ে পরে। তবে একটি সাধারন প্রোগ্রাম ব্যবহার করে আপনার ওয়াইফাই সংযুক্ত কম্পিউটার থেকে নেটওয়ার্কের পাসওয়ার্ডের তথ্য নিতে পারবেন।
 
এজন্য যা প্রয়োজন হবেঃ
১। একটি ওয়াইফাই নেটওয়ার্ক যার পাসওয়ার্ড ভুলে গেছেন।
২। সেই ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত কোন কম্পিউটার।
৩। নেটওয়ার্কের তথ্য যা আপনার কম্পিউটারে সংরক্ষিত।
ধাপ-১ ওয়াইফাই নেটওয়ার্কে সংযুক্ত কোন নেটওয়ার্কে ওয়ারলেস কী ভিউ ডাউনলোড করুন। (অথবা ৬৪ বিট ভার্সনের জন্য)।
ধাপ-২ ডাউনলোড করা জিপ ফাইলকে এক্সট্রাকট করে সেটআপ করুন।
ধাপ-৩ এবার আপনার কম্পিউটারে সংরক্ষিত যে সকল নেটওয়ার্ক আছে সেগুলোর তথ্য পাবেন উইন্ডোটিতে। সেখান থেকে আপনার প্রয়োজনীয় নেটওয়ার্কটির এনক্রিপসনের জন্য ব্যবহৃত হেক্স ভেল্যু এবং এএসসিআইআই ভেল্যু দুটোই পাওয়া যাবে। অফিস, স্কুল বা ইউনিভার্সিটি যেকোনো স্থানে বন্ধুদের ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত করার জন্য এই সফটওয়্যারটি অনেক কাজে দেবে।

2 মন্তব্য

  1. বাই যে কম্পিউটার এর wifi পাসওয়ার্ড জানতে কাচ্চি কম্পিউটার এ অ্যাডমিন পাসওয়ার্ড দেয়া , গেস্ট একাউন্ট প্রভেস করার পর সফটওয়্যার TA ইনস্টল করতে পারসিনা অ্যাডমিন পাসওয়ার্ড শো করচে . plase হেল্প মি . আর অন্য কুন উপায় তাকলে একটু সাহায্য করেন . আমি যে কানে কাজ ওরা ইন্ডিয়ান তাই আমি bangdeshi বলে আমে পাসওয়ার্ড দিচ্চেনা ,

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

3 × 1 =