বাজারে এল প্রোন্টো পাওয়ার প্যাক – পাঁচ মিনিটে চার্জ হবে স্মার্টফোন

0
640

দ্রুত ব্যাটারি ফুরিয়ে যাওয়ার সমস্যার হাত থেকে নিস্তার পেতে চলেছেন স্মার্টফোন গ্রাহকরা। সমস্যার সমাধানে বাজারে এল প্রোন্টো নামের একটি পাওয়ার প্যাক বাজারে এল। যা দিয়ে অল্প সময়ে চার্জ হয়ে যাবে স্মার্টফোন।

কোম্পানির দাবি, আইফোন-৫ এর মতো ফোন প্রোন্টোর মাধ্যমে মাত্র পাঁচ মিনিটে পুরোপুরি রিচার্জ হয়ে যাবে। অর্থাৎ প্রোন্টোর মাধ্যমে রাস্তায় যাতায়াতেই সময়ই পাঁচ মিনিটে স্মার্টফোনের ব্যাটারি পুরোপুরি রিচার্জ করে নেওয়া সম্ভব হবে।

স্মার্টফোন বাজারে এল প্রোন্টো পাওয়ার প্যাক - পাঁচ মিনিটে চার্জ হবে স্মার্টফোন

কোম্পানি প্রোন্টো পাওয়ার প্যাকের দুটি মডেল বাজারে এনেছে। প্রোন্টো-৫-এ 4500mah এবং প্রোন্টো-১২-তে 13,500mah ব্যাটারি রয়েছে। পূর্ণ চার্জের প্রোন্টো-৫ দিয়ে তিনবার এবং প্রোন্টো-১২ দিয়ে আইফোন-৫-এর ব্যাটারিকে ৯ বার চার্জ দেওয়া যাবে।

প্রোন্টোর দুটি মডেলকেই চার্জ দিতে সময় লাগে মাত্র ১ ঘন্টা। প্রোন্টোর বাইরের অংশ হাই-এনোডাইজ্ড অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি। প্রোন্টো-৫-এ ২.৪ এ ইউএসবি পোর্ট দেওয়া হয়েছে।

অন্যদিকে, প্রোন্টো-১২ তে রয়েছে ডুয়াল হাইপাওয়ার ২.৪ এ ইউএসবি পোর্ট। এতে ১২ ভি অ্যাডাপ্টর রয়েছে। যা দিয়ে ল্যাপটপ, ট্যাবলেট এবং ডিএসএলআর ক্যামেরাও চার্জ করা যাবে।

২৭০ গ্রাম ওজনের প্রোন্টো-৫-র আয়তন 5.5×2.55x.78 ইঞ্চি। অন্যদিকে ৫২০ গ্রামের প্রোন্টো পাওয়ার প্যাকের আয়তন 5.1×2.55×1.65 ইঞ্চি।

কোম্পানিটি বেশ কয়েকটি দেশে এই পাওয়ার প্যাক পরীক্ষামূলকভাবে চালু করেছিল। এখন ভারতে ৬০০০ টাকায় প্রোন্টো-৫ বিক্রি হবে। তবে শুরুতে এর দাম রাখা হচ্ছে ৩,৬০০ টাকা।

অন্যদিকে প্রোন্টো-১২ ভারতে ৯,১০০ টাকা দাম হলেও শুরুতে ৬ হাজার টাকায় বিক্রি করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

10 + 19 =