বুলেট প্রুফ মোবাইল

0
525

থার্ড জেনারেশন বা থ্রি-জির যুগে মোবাইল ছাড়া নিজেকে কল্পনায় করা যায় না। আর তাই মোবাইলের পর্দায় অনাকাঙ্ক্ষিত দাগ নিয়ে দুশ্চিন্তার দিন শেষ।

কেননা, দাগ নয় এবার বুলেটেও আঁচড় কাটতে পারবে না আপনার মোবাইলের পর্দায়। সম্প্রতি এমনই এক বুলেট নিরোধক ‘পর্দা রক্ষাকবচ’ বাজারজাত করছে এক মার্কিন কোম্পানি। খবর: ইন্ডিয়ান এক্সপ্রেস

প্রুফ মোবাইল বুলেট প্রুফ মোবাইল

এই স্ক্রিন প্রোটেকটরের নামটাও বেশ পবিত্র, হলি গ্রেইল। প্রস্তুতকারক প্রতিষ্ঠান স্যার ল্যানচেলট’স আরমর জানিয়েছে, কাঠিন্যের দিক দিয়ে রক্ষাকবচটি কোরান্ডামের সমপর্যায়ের। কাঠিন্য পরিমাপক মোহ স্কেলে প্রোটেকটরটি নয় নাম্বার র‍্যাংকে অবস্থান করছে। অর্থাৎ শুধুমাত্র হীরাই এর গায়ে আঁচড় ফেলতে পারবে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী জন কির বলেন, আমরা হাতুড়ি, ড্রিল মেশিন ও করাত দিয়ে পরীক্ষা করে দেখেছি। কিন্তু কোন কিছুই হলি গ্রেইলের গায়ে দাগ ফেলতে পারেনি।

তিনি আরও জানান, এত শক্ত হওয়ার পরেও প্রোটেকটরটি পানির মতো স্বচ্ছ। শুধু তাই নয় স্যার ল্যানচেলটস রি রক্ষাকবচের লাইফটাইম ওয়ারেন্টি প্রদান করছে।

তবে এখনও পর্যন্ত আইফোন, আইপেড, স্যামসাং ও এলজির পণ্যের প্রোটেকটর বাজারে ছাড়া হয়েছে। পণ্যভেদে রক্ষাকবচটির দাম পড়বে ৩১ থেকে ৫৫ মার্কিন ডলার।

একটি উত্তর ত্যাগ