৭ দিন ফ্রী ইন্টারনেট ব্যাবহার করুণ (জিপি ফোন)

6
2241

দ্রুততম সময়ে ওয়েব ব্রাউজের সুবিধা দেওয়ার লক্ষ্যে গ্রামীণফোন (জিপি) চালু করছে ওপেরা মিনি। অপেরা মিনি ব্রাউজার ডাউনলোড করলে গ্রামীণফোন গ্রাহকেরা বিনামূল্যে এক সপ্তাহের ডেটা সার্ভিস উপভোগ করতে পারবেন। এ বিশেষ সংস্করণের জন্য ‘Opera’ খুদেবার্তা লিখে ৫০০০ নম্বরে পাঠাতে হবে।
আজ মঙ্গলবার রাজধানীর গুলশানের একটি অভিজাত হোটেলে এ ‘ওপেরা মিনি’ চালুর ঘোষণা দিয়েছে গ্রামীণফোন। এ লক্ষ্যে ওয়েব ব্রাউজার প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওপেরার সঙ্গে এরই মধ্যে এ-সংক্রান্ত একটি চুক্তি সই করেছে দেশের শীর্ষস্থানীয় মুঠোফোন প্রতিষ্ঠানটি।
ব্রাউজারটি উদ্বোধন করার আগে জিপির প্রধান বিপণন কর্মকর্তা এরিল্ড কোল বলেন, ‘বেসিক ফিচার ফোন থেকে শুরু করে অত্যাধুনিক স্মার্ট-ফোন পর্যন্ত তিন হাজারের বেশি হ্যান্ডসেটে ওপেরা মিনি ওয়েব ব্রাউজার ব্যবহার করা যাবে। এ ব্রাউজার ওপেরা সার্ভার ব্যবহার করে ওয়েব পেইজের আকার ৯০ শতাংশ পর্যন্ত ছোট করে আনে। ডেটা সাইজ কমে যাওয়ায় ওয়েব পেইজও অনেক দ্রুত চলে আসে। একইভাবে প্রিপেইড ‘পে-অ্যাজ-ইউ-গো’ ব্যবস্থায়, ওপেরা মিনি ব্রাউজারে খরচ অনেক কমে যাবে। অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অরিজিনাল পোস্ট প্রথম আলতে প্রকাশ হয়েছে, এখানে দেখুন

6 মন্তব্য

একটি উত্তর ত্যাগ