কালের কণ্ঠের ই-পেপার হ্যাকড

0
617
কালের কণ্ঠের ই-পেপার হ্যাকড

সংবাদের নামে অনলাইনে অশ্লীল সংবাদ প্রকাশের কারণ দেখিয়ে বসুন্ধরা গ্রুপের পত্রিকা দৈনিক কালের কণ্ঠের ই-পেপার সাইট হ্যাক করেছে সাইবার-৭১ নামের হ্যাকার সংগঠন। হ্যাক্সর আহমেদ নামের এক হ্যাকার সাইটটি হ্যাক করে একটি সতর্ক বাণীও টানিয়ে দিয়ে গেছেন।

হ্যাকার লিখেছেন, “সংবাদের নামে অনলাইনে অশ্লীল বাজে চটি মার্কা খবর প্রকাশ করা বন্ধ করুন। যেখানে আপনাদের থেকে তরুণদের আদর্শ শিক্ষা লাভ করার কথা, সেখানে এসব ঘৃণিত কাজ আপনাদের মানায় না। এটা শুধু সতর্কবার্তা, পরিবর্তন না হলে আপনাদের নাম সহ সম্পূর্ণ ডাটাবেজ অনলাইন থেকে মুছে ফেলা হবে।

তিনি আরও লিখেছেন, “তথ্য মন্ত্রণালয় এর প্রতি উন্মুক্ত বার্তা: অশ্লীল এবং চটি টাইপের খবর পোস্টকারী সংবাদ পোর্টাল গুলোর বিরুদ্ধে সরকার যদি পদক্ষেপ নেওয়ার সাহস না থাকে তাহলে এদেরকে আমাদের হাতে ছেড়ে দিন। সব গুলারে শায়েস্তা করতে আমাদের তথ্য মন্ত্রণালয় এর কামান দাগার জন্য অপেক্ষা করার প্রয়োজন নেই, “সাইবার ৭১” ই যথেষ্ট।

এদিকে হ্যাকার সংগঠনটির অফিসিয়াল ফেসবুক পেজে তারা এ সংক্রান্ত আরেকটি সতর্ক বার্তায় লিখেছে, “সতর্কবার্তা: সাংবাদিকতার নামে অনলাইনে অশ্লীল সংবাদ পোস্ট করে “কালের কণ্ঠ” থেকে নিজেদের নাম প্রায় “চটি কণ্ঠ” তে রূপান্তরিত করে ফেলেছেন। এটা শুধু সতর্কবার্তা, পরিবর্তন না হলে আপনাদের নাম সহ সম্পূর্ণ ডাটাবেজ অনলাইন থেকে মুছে ফেলা হবে।

একটি উত্তর ত্যাগ