থ্রিজি ব্যবহারের জন্য মোবাইল ফোন কেনার আগে কিছু জিনিশ জেনে নিন

0
620

বাংলাদেশের প্রায় সবগুলো মোবাইল কোম্পানি থ্রিজি সেবা দেওয়া শুরু করেছে। থ্রিজি ব্যবহারের জন্য মোবাইল ফোন কেনার আগে সবার মধ্যেই প্রশ্ন জাগে কোন স্মার্টফোন কিনব? বর্তমানে স্মার্টফোনের বাজারে স্যামসাং, এইচটিসি, অ্যাপল, নকিয়া, ব্ল্যাকবেরির নতুন অনেক স্মার্টফোন রয়েছে। বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোনের মধ্যে একটি মডেল বাছাই করা বেশ কষ্টকর। মূলত কাজের ধরন ও প্রয়োজনীয়তা বুঝেই স্মার্টফোন কেনা উচিত। বাজারে আইফোন, অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোন, উইন্ডোজফোন বা ব্ল্যাকবেরির অপারেটিং সিস্টেম থেকে বেছে নিতে পারেন প্রয়োজনীয় স্মার্টফোন।

3g থ্রিজি ব্যবহারের জন্য মোবাইল ফোন কেনার আগে কিছু জিনিশ জেনে নিন

বর্তমানে জনপ্রিয় ব্র্যান্ডের মধ্যে আছে আইফোন ৫, গ্যালাক্সি এস ফোর, এইচটিসি ওয়ান, নকিয়া লুমিয়া ৯২০।

স্মার্টফোন কেনার আগে আপনার বাজেট মাথায় রাখুন। বাজেট অনুযায়ী ফোন খুঁজতে সুবিধা হবে। ইন্টারনেট-সুবিধার এই যুগে ইন্টারনেট থেকে কাঙ্খিত স্মার্টফোনটির খোঁজ-খবর নিয়ে তারপর কিনতে যাওয়া উচিত।

স্মার্টফোন কেনার আগে জানুন এর প্রসেসর সম্পর্কে। দ্রুতগতির প্রসেসরযুক্ত স্মার্টফোন বাছাই করুন যাতে আপনার পছন্দের অ্যাপ্লিকেশন গুলো স্বাচ্ছন্দে চালাতে পারেন। আর বাজেট বেশি হলে ডুয়াল কোরের প্রসেসরযুক্ত স্মার্টফোন নিতে পারেন। দ্রুতগতির প্রসেসর থ্রিজি ব্যাবহারের জন্য আরামদায়ক। স্মার্টফোনের মেমোরির জন্য কতটা জায়গা রয়েছে বা অতিরিক্ত কতটা মেমোরি সমর্থন করবে এসব জরুরি বিষয় খেয়াল রাখুন। ডিসপ্লে, রেজুলেশন দেখে নিন। এ ছাড়াও ক্যামেরা, সেন্সর, ব্লু-টুথ, ইউএসবি, জিপিইউ ক্ষমতা দেখে নিন। কেনার সময় ব্যাটারিতে চার্জ থাকে কতটা এবং স্মার্টফোনের সাউন্ড যাচাই করুন। সার্ভিস ও ওয়ারেন্টির বিষয়টি নিশ্চিত হয়ে নিন।

অবশ্যই আমদানিকারক প্রতিষ্ঠানের শোরুম থেকেই স্মার্টফোনটি কেনার চেষ্টা করবেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here