ডাউনলোড করুন এডোবি সিএস৫ মাষ্টার কালেকশন+ (প্রথম পোষ্ট)

9
372

ব্লগিং জগতে এইটা আমার প্রথম পোস্ট। বাংলা ব্লগ সম্বন্ধে তেমন কিছুই জানতাম না। আসলে ব্লগ বলতে যে একটা বস্তু আছে তাই জানতাম না কারন আমি ইন্টারনেট ব্যাবহার করছি গত বছরের মে থেকে। ইন্টারনেট এ কাজ করবো ভেবেই ইন্টারনেট নেওয়া। নেওয়ার আগেই একটা কাজ ঠিক করেছিলাম। লোকাল এক বড় ভাইর কাছ থেকে ক্যাপচার কাজ নিয়েছিলাম। এক দিন করেই বুঝতে পারলাম এ আমার কম্ম নয়। বাদ দিয়ে দিলাম কাজ টা। এরপর আমার এক মামার কাছ থেকে কাজ নিলাম। উনিই আমাকে ফ্রীলেনসিং জগতে পা রাখালেন। তখন ওডেস্ক এ কাজ করতাম তাও উনার অ্যাকাউন্ট এ। এখন আল্লাহর অশেষ কৃপায় নিজের অ্যাকাউন্ট এই কাজ করি। ও আসল কথাই তো বলা হয় নি আমি ইন্সিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি তে সিএসই তে পরি। এবার দ্বিতীয় সেমিস্টার এ উঠলাম। অনেক আবল তাবল বকলাম এবার কাজের কথায় আসি। পোস্ট করবো ভাবতেছি অনেক দিন ধরে, কিন্তু কি পোস্ট করবো। আমার কাছে এমন কিছু নেই যা সম্বন্ধে এখানে পোস্ট করা হয় নি। তাতে কি? না হয় আমি একটু আপডেট ই দিলাম আপনাদের। তাই টিউনার ভাই দের বলছি আপনাদের অনেক কিছুই আমার এখানে আসবে। দয়া করে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আর আমি মনে করি যা তা লিখে টিউন করে গালি খাওয়ার চাইতে সময় নিয়ে টিউন করাটাই ভালো।

প্রথম পোস্ট টা সফটওয়্যার নিয়ে করার ইচ্ছা ছিল। ইচ্ছার কিছু বহিঃপ্রকাশ নিচে দেওয়া হলো।

 


ADOBE CS5 MASTER COLLECTION


ADOBE CS5 Master Collection ডাউনলোড করুন এডোবি সিএস৫ মাষ্টার কালেকশন+ (প্রথম পোষ্ট)
অ্যাডোবি সিএস৫ মাস্টার কালেকশন। এখানে অ্যাডোবি সিএস৫ এর সকল সফটওয়্যার প্যাকেট করা আছে। প্যাকেট টাতে যা আছে,
01. ADOBE AFTER EFFECTS CS5                            08. ADOBE FLASH PRO CS5
02. ADOBE CONTRIBUTE CS5                                 09. ADOBE ILLUSTRATOR CS5
03. ADOBE DREAMWAVER CS5                              10. ADOBE INDESIGN CS5
04. ADOBE ENCORE CS5                                            11. ADOBE ONLOCATION CS5
05. ADOBE FIREWORKS CS5                                    12. ADOBE PHOTOSHOP CS5
06. ADOBE FLASH BUILDER                                    13. ADOBE PREMIERE PRO CS5
07. ADOBE FLASH CATALYST CS5                          14. ADOBE SOUNDBOOTH CS5
সাইয একটু বেশি। কিন্তু মিডিয়াফায়ার লিঙ্ক দিলাম। আশা করি ডাউনলোড করতে সমস্যা হবে না। ২৮ টা পার্ট করে দেওয়া হলো। সবগুলা যিপ ফাইল একটা ফোল্ডার এ রেখে এক্সট্রাক্ট করে নিবেন।

ডাউনলোড আডোবি সিএস৫ মাষ্টার কালেকশন : http://www.mediafire.com/?nupydr4o87k3e
ডাউনলোড একটিভেটর: http://www.mediafire.com/?cno6565gy8ysr7t


Fraps


Fraps ডাউনলোড করুন এডোবি সিএস৫ মাষ্টার কালেকশন+ (প্রথম পোষ্ট)
গেম খেলতে যারা ভালোবাসেন বা গেমার যারা তাদের কাছে ফ্রাপ্স একটি পছন্দের সফটওয়্যার। এটির মাধ্যমে আপনি গেম বা মুভি দেখার সময় তার ফ্রেম রেট দেখতে পারবেন। অনেক সময় গেম বা মুভি দেখার সময় স্ক্রিনশট তুললেও কালো দেখায়। ফ্রাপ্স ব্যাবহার করে আপনি সুন্দর করে স্ক্রীনশট তুলতে পারবেন শুধু তাই না আপনি ইচ্ছা করলে গেম খেলার সময় ভিডিও করতে পারবেন। তাহলে আর দেরি কিসের। ডাউনলোড করে ফেলুন।

ডাউনলোড ফ্রাপ্স: http://www.fraps.com/download.php


Rocket Dock


লিনাক্স এবং ম্যাক এ শুন্দর ডক দেখা যায়। উইন্ডোজ এও কেন দেখা যাবেনা। আছে রকেট ডক। ডেস্কটপের সব আইকন ড্রাগ করে ঢুকিয়ে দিন ডকের ভিতর আর মজা দেখুন। তাছাড়া ডেক্সটপ যত পরিষ্কার থাকে ততই দেখতে সুন্দর লাগে। ডাউনলোড করুন সরারারি নিচের লিঙ্ক থেকে।

ডাউনলোড রকেট ডক: http://rocketdock.com/download


Everything Search


উইন্ডোজ এর নরমাল সার্চ ফাংশন টা খুব স্লো এবং মাঝে মাঝে যে ফাইলটা খুজতেছি সেটা পেতেও খুব বেগ পোহাতে হয়। সার্চ এর জন্য আমি ব্যাবহার করি “Everything Search”। গুগল কে যদি ওয়েব সার্চ ইঞ্জিন বলা হয় তাহলে এটিকে উইন্ডোজ এর সার্চ ইঞ্জিন বলতে হবে। এটি খুব ই পাওয়ারফুল এবং আপনার হিডেন কোন ফাইল ও আপনি খুজে পাবেন এটির সাহায্যে। শুধু ফাইলনেম টাইপ করতে থাকবেন আর নিচে আপনাকে, যা লিখছেন তার কাছাকাছি যত ফাইল এবং ফোল্ডার আছে তা শো করতে থাকবে। এটিও সরাসরি ডাউনলোড করুন।

ডাউনলোড এভরিথিং সার্চ: http://www.voidtools.com

 


রেভো আনইনস্টলার প্র:


Revo uninstaller pro ডাউনলোড করুন এডোবি সিএস৫ মাষ্টার কালেকশন+ (প্রথম পোষ্ট)
কোন সফটওয়্যার আনইন্সটল করার পর অনেক লেফটওভার ফাইল রেখে যায়, যেগুলা আসলে কোন দরকারেই আসেনা বরং সি ড্রাইভ কে ভারি করে রাখে। রেভো আনইন্সটলার দিয়ে আপনারা সফটওয়্যার আনইন্সটল করার পর ঐ সব লেফটওভার ফাইল গুলো মুছে ফেলতে পারবেন। যে ফাইলগুলো ডিলিট করতে পারবেন সেই ফাইলগুলা কালো কালারে বোল্ড করা থাকবে। ভুলেও লাল কালারের ফাইল বা ফোল্ডার ডিলিট করবেন না তাতে উইন্ডোজ এর নিজস্ব ফাইল অথবা ফোল্ডার ডিলিট হয়ে যেতে পারে। আসুন ডাউনলোড করি।

ডাউনলোড রেভো আনইন্সটলার প্র: http://www.mediafire.com/?lmvg1g45r613qrl


 

আজ থাকুক এই পর্যন্তই। প্রথম পোস্ট এ সকলেই ভালো কমেন্ট আশা করে তবে আমি একটু বেশি কিছু চাইবো আপনাদের কাছ থেকে। পোস্ট কিভাবে সুন্দর করা যায় বা কি কি জিনিষ পোস্ট করতে গেলে অবশ্যই দিতে হয় এই বেপার গুলো সম্পর্কে বলবেন। আর কোন ভূল থাকলে অবশ্যই উল্লেখ করবেন। আমি যথাসাধ্য চেষ্টা করবো ঠিক করে দিতে। দোয়া করবেন সামনে যেন আরও কিছু উপহার দিতে পারি আপনাদের।

(পোস্ট করার সময় হাইপারলিঙ্ক করতে পারিনাই। লিঙ্ক দেওয়ার পর একটা উইন্ডো আসে। “Stay on this page” or “Leave page” লিভ পেজ দিলে আর লিঙ্কটা বসেনা। স্ট্যায় দিলে ঐ হাইপারলিঙ্ক এর উইন্ডো তেই বসে থাকে। তাই লিঙ্ক দিয়ে দিলাম,সরাসরি। দয়া করে কপি করে ব্রাউজার এ পেস্ট করবেন।)

 

অনেকেই আমাকে মেইল এবং আজকে একজনের ফোন পেয়ে বাধ্য হলাম পোস্ট টা আপডেট করতে। সবার ই এক ই প্রশ্ন ভাই আনযিপ করার পাসওয়ার্ড টা দেন? বরাবরের মতো এখন ও একি উত্তর দিবো। আমি গুগল এ সার্চ করে মিডিয়াফায়ার এ এইটা পেয়েছি। সমস্যা হলো যে সাইট এই লিঙ্ক টা দেওয়া হয়েছিলো ঐ সাইট টাই আর নেই। সুতরাং পাসওয়ার্ড জানার কোন পথ ই আমার জানা নেই। এ জন্য আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী। লিঙ্কটা আপডেট করে দেওয়া হয়েছে। আর যেখান থেকে নতুন লিঙ্কটা পেয়েছি সেই ব্লগটা হলো : GetMediaFire . com .
আশা করি এর পর আর কোন সমস্যা হবেনা। আর এই সাইট টাতে আপনারা আরো অনেক কিছু পাবেন। ঘুরে দেখতে পারেন।

9 মন্তব্য

    • এম আই খান ভাইঃ প্রথম কমেন্ট এর জন্য অনেক ধন্যবাদ। একটিভেটর দেওয়া আছে। তাই সিরিয়াল এর দরকার নাই। কিজিন আছে আমার কাছে কিন্তু সমস্যা হচ্ছে হোস্ট ফাইল এডিটের ঝামেলা আছে তাই ও পথে জাইনি।

একটি উত্তর ত্যাগ