সফটওয়্যার আনইন্সটল হচ্ছে না? এই বিরক্তিকর সমস্যাটি সমাধান করতে পারেন খুব সহজেই

0
556

অনেক সময় দেখা কিছু সফটওয়্যার আনইন্সটল হতে চায় না। আর কাজ না থাকার কারণে এসব সফটওয়্যার অযথাই পিসির র‍্যামে ভাগ বসিয়ে পিসির গতি কমিয়ে আনায় সমস্যায় পড়তে হয় ব্যবহারকারীকে।

এই বিরক্তিকর সমস্যাটি সমাধান করতে পারেন খুব সহজেই। রেভো নামের একটি আনইন্সটলার সফটওয়্যার ব্যবহার করে যে কোন সফটওয়্যার আনইন্সটল করা যায়। ফ্রি ও প্রো দু’টি ভার্সনেই সফটওয়্যারটি পাওয়া যায়। তবে সাধারণ কাজের জন্য ফ্রি ভার্সনটিই যথেষ্ট।

সফটওয়্যার আনইন্সটল হচ্ছে না সফটওয়্যার আনইন্সটল হচ্ছে না? এই বিরক্তিকর সমস্যাটি সমাধান করতে পারেন খুব সহজেই

রেভোর সাহায্যে যেভাবে আন ইন্সটল করবেন

প্রথমেই আপনার পিসিতে রেভো ইন্সটল করে নিতে হবে। এরপর রেভো চালু করলেই আপনার পিসিতে ইন্সটল করা সব সফটওয়্যারের তালিকা চলে আসবে। সেখান থেকে চাইলেই আপনি যে কোন সফটওয়্যারকে আন ইন্সটল করতে পারবেন। এজন্য আপনাকে ওই সফটওয়্যারের নামের ওপর ক্লিক করে করে ওপরের মেনু থেকে আনইন্সটল সিলেক্ট করতে হবে। এরপর আপনাকে রেভো বেশ কয়েকটি অপশন দেবে যেমন স্ট্যান্ডার্ড, অ্যাডভানস। স্ট্যান্ডার্ড সিলেক্ট আর দশটা সফটওয়্যারের মতই ওই সফটওয়্যারটি আনইন্সটল হবে। আর অ্যাডভানস সিলেক্ট করলে ওই সফটওয়্যারটির সকল প্রকার ডাটা আপনার কম্পিউটার থেকে মুখে যাবে।

স্ট্যান্ডার্ড অথবা অ্যাডভানস সিলেক্ট করার পর বাকী কাজ হলো পরের ধাপগুলোতে শুধু নেক্সট সিলেক্ট করা। পরের দুটি ধাপে নেক্সট সিলেক্ট করার পর কয়েক মিনিটের মধ্যেই সফটওয়্যারটি আনইন্সটল হয়ে যাবে। যে কোনো সফটওয়্যার আনইন্সটল করতে কি পরিমাণ সময় লাগবে তা নির্ভর করে সেই সফটওয়্যারটির সাইজের ওপর। রেভোর ফ্রি ভার্সনটি এখানে ক্লিক করে নামানো যাবে।

LEAVE A REPLY

4 × one =