নিজে নিজেই তৈরি করে নিন নিজের নামে একটি অনলাইন টিভি চ্যানেল – টিউটোরিয়াল

0
1239

আমরা অনেকেই অনলাইন ঢিভি চ্যানেলের সাথে খুব একটা পরিচিত নই। কেননা বাংলাদেশের কম গতিসম্পন্ন ইন্টারনেটের কারনে অনলাইন টিভি চ্যানেলগুলো, এমনকি ভিডিও ঠিকমত দেখা যায় না। তবে বর্তমানে বাংলাদেশে ওয়াইম্যাক্স, ত্রিজি ও বিভিন্ন দ্রুত গতির ইন্টারনেট চালু হওয়ায় এই  সমস্যা অনেকটাই দূর হয়েছে। তাই এখন আসুন,  নিজেরাই তৈরী করি অনলাইন টিভি চ্যানেল!

নিজে নিজেই তৈরি করে নিন নিজের নামে একটি অনলাইন টিভি চ্যানেল, টিভি চ্যানেল, অনলাইন টিভি নিজে নিজেই তৈরি করে নিন নিজের নামে একটি অনলাইন টিভি চ্যানেল - টিউটোরিয়াল

খুব সহজেই অনলাইনে তৈরী করা যায় নিজের নামে ফ্রী অনলাইন টিভি চ্যানেল। এজন্য আমাদের জা করতে হবে তা নীচে দেয়া হল।

প্রথমে আমাদের  যা করতে হবে তা হল, WorldTV ওয়েব সাইটে যান। এরপর কিছুক্ষন লোড হওয়ার পর একটি পেইজ আসবে, সেখানে Continue তে ক্লিক করুন। তারপর নিচের চিত্রের মত একটি পেইজ আসবে এবং সেখানে যে ভিডিও গুলো আপনার চ্যানেলে দেখাতে চান সেগুলোর লিংক দিন এবং Next বাটনে ক্লিক করুন।

পরের ধাপে আপনার চ্যানেলের জন্য পছন্দমত একটি নাম দিন। একটি নাম এভেইলেবল না থাকলে অন্য একটি দিয়ে চেস্টা করুন। এরপর আপনার টিভি চ্যানেলের জন্য লোগো

নির্বাচন করে Next এ ক্লিক করুন এবং আপনার ই-মেইল এড্রেস দিন। ব্যাস, আপনার টিভি চ্যানেলটি তৈরি হয়ে গেছে ।

এরপর সেখান থেকে Next এ ক্লিক করে আপনার এডিটর পেইজে যান এবং প্রয়োজনীয় সেটিংস ঠিক করুন। আপনার ওয়েব সাইটে টিভি চ্যানেল এড করার জন্য এডিটর পেইজের উপরের ট্যাবগুলোর সাহায্য নিন।

Standard অথবা iFrame এমবেড থেকে যেকোন একটি বেছে নিয়ে আপনার সাইটে যুক্ত করতে পারবেন।

এবার আপনার অনলাইন চ্যানেলটি ভিজিট করে দেখুন আপনার দেয়া ভিডিওগুলো পর্যায়ক্রমে প্লে হচ্ছে।

একটি উত্তর ত্যাগ