জনপ্রিয়তা বাড়াতে ফেসবুকের নতুন পরিকল্পনা

0
438

কার কার সঙ্গে আপনার বন্ধুত্ব রয়েছে কিংবা আপনি কী কী পছন্দ করেন তার সবকিছুই জানতে পারে ফেসবুক। এবার আপনি কেমন আছেন বা আপনার স্বাস্থ্যের অবস্থা কী তাও জানতে পারবে ফেসবুক। বার্তা সংস্থা রয়টার্স এক খবরে এ তথ্য জানিয়েছে।

ফেসবুকের নতুন পরিকল্পনা জনপ্রিয়তা বাড়াতে ফেসবুকের নতুন পরিকল্পনা

ফেসবুক ঘনিষ্ঠ তিনটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, এবার স্বাস্থ্যক্ষেত্রে বিশেষ পরিকল্পনা নিয়ে কাজ শুরু করতে যাচ্ছে ফেসবুক। এ পরিকল্পনা নিয়ে ফেসবুক এখনো কাজ করছে বলেই নাম প্রকাশ করতে অস্বীকৃতি জানিয়েছে ওই তিনটি সূত্র।

রয়টার্স জানিয়েছে, অনলাইনে একটি ‘সাপোর্ট কমিউনিটি’ বা সাহায্যকারী দল গড়ে তুলবে ফেসবুক যার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীদের স্বাস্থ্য-সংক্রান্ত পরামর্শ ও বিভিন্ন রোগের চিকিৎসা দেবে প্রতিষ্ঠানটি। এ ছাড়া জীবনযাপন উন্নত করার জন্য বিশেষ অ্যাপ্লিকেশন তৈরিরও উদ্যোগও নিয়েছে ফেসবুক।

ফেসবুক কর্তৃপক্ষ সম্প্রতি চিকিৎসাক্ষেত্রের বিভিন্ন বিশেষজ্ঞ ও উদ্যোক্তাদের সঙ্গে আলোচনা করেছে। ইতিমধ্যে গবেষণা ও উন্নয়ন বিভাগও তৈরি হয়ে গেছে। বর্তমানে ধারণা বাস্তবায়ন ও ধারণা সংগ্রহ করতে কাজ করছে ফেসবুক।

স্বাস্থ্যক্ষেত্রের এই উদ্যোগের সঙ্গে জাকারবার্গ সরাসরি যুক্ত থাকবেন বলেই জানিয়েছে রয়টার্স। ফেসবুক গবেষণা করে দেখেছে স্বাস্থ্য খাতটিকে গুরুত্ব দিলে ফেসবুক ব্যবহারকারী বেড়ে যাওয়ার আরও সম্ভাবনা রয়েছে। 

একটি উত্তর ত্যাগ