নাম্বার ওয়ান সার্চইঞ্জিন গুগল চায় “DOMAIN” বিক্রি করতে

0
511

গুগল বিশ্বের সবচেয়ে বড় এবং নাম্বার ওয়ান সার্চইঞ্জিন। গুগলের রয়েছে সার্চইঞ্জিন সহকারে আরও অনেক সুবিধা যেমন- অনলাইন ম্যাপিং, সামাজিক নেটওয়ার্কিং, অনলাইন শপিং, ইমেইল, ভিডিও দেখা এবং আপলোড করার সুযোগ। গুগল এত সুবিধা থাকা সত্ত্বেও অতি সম্প্রতি তারা ডোমেইন নাম বিক্রয় করার জন্য ইচ্ছা জ্ঞাপন করেছে।

ডোমেইন বিক্রি নাম্বার ওয়ান সার্চইঞ্জিন গুগল চায় "DOMAIN" বিক্রি করতে

গত সোমবার থেকে ছোট এবং বড় যে কোন ব্যবসায় জন্য অল্প সংখ্যক ব্যবহারকারীদের নিয়ে গুগল এই সেবা টেস্টিং এর জন্য চালু করেছে।

গুগল একটি ব্লগ এর মাধ্যমে জানায় যে তাদের গুগল ডোমেইন সেবায় যে কোন ধরণের ডোমেইন যেমন- .com, .org, biz, .net, .edu ইত্যাদি পাওয়া যাবে।

এই পদক্ষেপের মাধ্যমে গুগলের বিভিন্ন ডোমেইন কোম্পানীর সাথে প্রতিদ্বন্দ্বীতা সৃষ্টি হবে যেমনটি হতে পারে বিশ্বের বৃহত্তম ডোমেইন ব্যবস্থাপনা কোম্পানী GoDaddy এর সাথে।

৫৭ মিলিয়ন ডোমেইন রেজিস্টার করা আছে GoDaddy তে। যারা তাদের কাছ থেকে সেবা নেয়। তারপরেও ২০০৯ সালে GoDaddy এর কোন লাভ হই নাই। বর্তমান মাসের শুরুর দিকে ১০০ মিলিয়ন ডলার এর একটি আইপিও দায়ের করেন।

গুগল এই সেবার মাধ্যমে নতুন ডোমেইন ক্রয় এবং পুরানো ডোমেইন স্থানান্তর করার সুযোগ দিবে। তাদের ব্যবহারকারীদের সকল প্রকার তথ্য গোপনের নিশ্চয়তা তারা দিবে।

গুগলের ডোমেইন সেবা শুরু করতে হয়তো দেরি হয়েছে কিন্তু তারা এখন ও ভালো প্রতিদ্বন্দ্বীতা করতে পারবে বলে আশা করেন।

তবে অনেকে মনে করেন যে গুগল এই সেবার মাধ্যমে তাদের অন্যান্য ব্যবসায়ের বিজ্ঞাপন তারা খুব সহজে দিতে পারেবে।

একটি উত্তর ত্যাগ