অপনার সাইটে কীভাবে টাইটেলের নিচে ও পোষ্টের শেষে এ্যাড বসাবেন?

0
648

সবাকে আমার সালাম। আমি বেশি বড় টিউনার না। যে টুকু জানি হয়ত আমার মত নতুন ব্লগারদের উপকারে আসবে। কারণ আমার সাইটে এ্যাড পাওয়ার পর, এ্যাড বসাতে বেশ কষ্ট করতে হয়েছে। কারণ টাইটেলের নিচে ও শেষে এ্যাড বসানো বেশ ঝামেলারর মনে হয়েছে। ঝামেরা মনে হয়েছে বিধায় এই টিউনটা শেয়ার করছি। যাতে অঅমার মত  ছোট ব্লগারদের সমস্যা পোহাতে না হয়। যারা ব্লগে ছোট খাট এ্যাড পেয়েছেন তাদের জন্য পোষ্টাটা।চলুন শুরু করা যাক।

অপনার সাইটে কীভাবে টাইটেলের নিচে ও পোষ্টের শেষে এ্যাড বসাবেন? অপনার সাইটে কীভাবে টাইটেলের নিচে ও পোষ্টের শেষে এ্যাড বসাবেন?
অপনার সাইটে কীভাবে টাইটেলের নিচে ও পোষ্টের শেষে এ্যাড বসাবেন?

 

আপনি যে এ্যাড প্রোবাইডারের এ্যাড পেয়েছেন সেকান থেকে যে সাইজের এ্যাড বসাতে  চান সেই এ্যাড কোড সংগ্রহ করুন। মনে রাকবেন টেমপ্রেটের ভিতর এ্যাড কোড সরাসরি বসালে কাজ করে না। এইচ টি এম এল এ কনভার্ট করা লাগে।তাই আপনার কোডগুরো কপি করে এইচ টি এম এল করে নিন খান থেকে।কনভার্ট করা হলে কোডগুরো কপি কর রেখেদিন।

এবার আপনার ব্লগের টেমপ্লেটটা ব্যাক আপন করে নিন। এরপর  টেমপ্রটে যান> এডিটে ক্লিক করুন।বক্সের ভিতর ক্লিক করে Ctrl+F এ ক্লিক করুন। দেখবেন ডান কোনায় একটা ছোট বক্স অপেন হবে। ওখানে <data:post.body/>এই লিখাটা কপি করে পেষ্ট করুন।এন্টার চাপুন। দেখবেন অনেকগুলো <data:post.body/> পাবেন। মনে রাখবেন প্রথম <data:post.body/> তে কিন্তু এ্যাড  কোডগুলো পেষ্ট করবেন না। স্বভাবিকভাবে ৩য় <data:post.body/> এর উপরে এ্যাড  কোড দিলে সেইটা টাইটেলের ঠিক নিচে শো করবে। আর ৩ য় <data:post.body/> এর নিচে এ্যাড  কোডগুলো পেস্ট করলে সেটি ঠিক পোস্টের নিচে শো করবে। কোন কোন ব্লগে ২ য় <data:post.body/> এ এ্যাড  কোডগুলো  বসানো লাগতে পারে , কারণ এইটা নির্ভর করে আপনার  ব্লগের টেমপ্লেটের উপর। সেক্ষেত্রে এ্যাড কোডগুলো আপনাকে ইউস করে দেখতে হবে। ছবি দিলাম ছবিটি দেখতে পারেন।

অপনার সাইটে কীভাবে টাইটেলের নিচে ও পোষ্টের শেষে এ্যাড বসাবেন?

ভুল থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেনে ।

এই টিউনটি প্রথম প্রকাশিত হয়েছিল এখানে

একটি উত্তর ত্যাগ