উইন্ডোজের জন্য ২০১৪ সালের সেরা অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করে নিন!

0
656

আমি একজন ব্রিলিয়ান্ট পাগল একজন নতুন টিউনার। আমি মূলত আপনাদের সাথে থাকবো এন্ড্রয়েড ডেভলপ নিয়ে আমার টিউনগুলো নিয়ে। কিন্তু আজ আপনাদের সামনে হাজির হয়েছি উইন্ডোজের জন্য ২০১৪ সালের সেরা সফটওয়্যার গুলো নিয়ে, যা হয়ত আপনি অনেকদিন ধরে খুঁজছেন।

আমরা সবাই উইন্ডোজ পিসি ব্যবহার করে থাকি। পিসি চালাতে গিয়ে আমাদের প্রতিনিয়ত নানা রকম সমস্যার সৃষ্টি হয়। আজ ভাইরাস, কাল ইউটিউব ভিডিও ডাউনলোড এইরকম নানা রকম সমস্যা সমাধানের জন্য বন্ধুর বাসায় দৌড়াতে হয়। এইবার থেকে আর আপনাকে কষ্ট করতে হবে না। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে আমি সকল প্রয়োজনীয় সফটওয়ারকে একত্রিত করেছি। আপনার প্রয়োজন অনুযায়ী ডাউনলোড করে নিন আর পিসির মজা লুটুন!

অ্যান্টিভাইরাস সফটওয়্যার ডাউনলোড

পিসির সুরলাইসেন্সর জন্য ভালো মানের অ্যান্টিভাইরাস প্রোগ্রামের কোন জুড়ি নেই। ভাইরাস থেকে রলাইসেন্স, নিরাপদে ইন্টারনেটে বিচরণের জন্য ভালো  অ্যান্টিভাইরাস খুবই গুরুত্বপুর্ণ। আমরা ভালো মানের  অ্যান্টিভাইরাস খুঁজতে খুঁজতে অধৈর্য হয়ে পড়ি। যারা আপনার কম্পিউটারকে সকল প্রকার শত্রু থেকে নিরাপদে রাখতে চান এবং কম্পিউটারের নিরাপত্তা ব্যবস্থা শলাইসেন্সশালী করতে চান তারা নিচের দুটি এন্টিভাইরাস থেকে যেকোন একটি চোখ বন্ধ করে বেছে নিতে পারেন।

Avast Free Antivirus 2014: এভাস্ট সম্পর্কে নতুন করে বলার কিছুই নেই।যারা ইতিপুর্বে এই এন্টিভাইরাস ব্যবহার করেছেন তারা জানেন এই অ্যান্টিভাইরাস ব্যবহারের সুবিধা। এভাস্ট আপনার পিসিকে রিয়েল-টাইম প্রটেকশান দিতে সক্ষম। এর স্ক্যানিং সিস্টেম পিসিকে স্লো করে না। এর মাইক্রো আপডেট সুবিধা থাকার কারণে সাম্প্রতিকতম ভাইরাসও আপনার পিসির ক্ষতি করতে পারবে না। তাই আপনার পিসিতে এভাস্ট ইন্সটল করুন আর অন্যান্য ২২০ মিলিয়ন মানুষের মতো থাকুন নিশ্চিন্ত।

উইন্ডোজের জন্য ২০১৪ সালের সেরা অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করে নিন!

এন্টিভাইরাসটি বিনামূল্যে ডাউনলোড করুন এখানে

লাইসেন্সের জন্য যোগাযোগ করুন এখানে

AVG Free Edition 2015.0.5315 (32-bit): ট্রাস্টেড এন্টিভাইরাস হিসেবে AVG এর সুনাম সবারই জানা। সর্বশেষ ভার্সনে আপনি যেসব সুবিধা পাবেন তা হচ্ছেঃ

1. নিরাপদে ইন্টারনেট ব্রাউজিং করতে পারবেন।

2.অন্যান্য ৮০ মিলিয়ন ব্যবহারকারীর মতো নিশ্চিন্ত থাকতে পারবেন।

3.ডাউনলোড করা থেকে ইন্সটল পদ্ধতি খুবই সোজা।

4.ভাইরাস এবং স্পাইওয়্যারের বিরুদ্ধে শক্তিশালী প্রতিরক্ষা ব্যবস্থা।

5. উইন্ডোজ ৮, উইন্ডোজ ৭, উইন্ডোজ এলাইসেন্সপি এবং উইন্ডোজ ভিস্তা এর সাথে এপটি রান করবে।

উইন্ডোজের জন্য ২০১৪ সালের সেরা অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করে নিন!

এন্টিভাইরাসটি ডাউনলোড  করুন এখানে

লাইসেন্সের জন্য  এখানে

মিডিয়া প্লেয়ার ডাউনলোড

KMPlayer: প্লেয়ারের জগতে KMPlayer এর তুলনা হয় না। এর মাধ্যমে আপনি VCD, DVD, AVI, MKV, Ogg Theora, OGM, 3GP, MPEG-1/2/4, WMV, RealMedia সহ আরো অনেক ফরম্যাটের ফাইল প্লে করতে পারবেন। এর আরেকটি গুন হচ্ছে এর ডায়নামিক লুক। তাছাড়া এই ভার্সনটি দিয়ে আপনি অডিও প্লে করতে পারবেন।

ডাউনলোড  করুন এখানে

VLC Media Player: এই মিডিয়া প্লেয়ারটি জনপ্রিয় প্লেয়ারগুলোর মধ্যে একটি। আপনার জানা প্রায় সব ধরণের ভিডিও ফাইলই এই প্লেয়ার সাপোর্ট করে।তাছাড়া এই প্লেয়ারে আছে অডিও মিউজিকের সুবিধা। ভিডিও ল্যান প্রজেক্টের এর উপরে গড়ে উঠা জনপ্রিয় এই প্লেয়ারটি আপনার কম্পিউটারে রান করিয়ে দেখুনই না একবার!

ডাউনলোড  করুন এখানে

Winamp: অডিও শোনার জন্য সবচেয়ে জনপ্রিয় সফটওয়্যার গুলোর মধ্যে একটি। তাই আর এ সম্পর্কে নতুন করে কিছু লিখলাম না।

ডাউনলোড  করুন এখানে

রেজিস্ট্রি ক্লীনার

মাঝে মাঝেই আপনার পিসি স্লো হয়ে যায়? বড় কোন গেইম খেলতে লাগলে হ্যাং হয়ে যায়? পিসি ব্যবহার করে সর্বোচ্চ সুবিধা আদায় করতে পারছেন না? আর আপনাকে এসব সমস্যা ফেস করতে হবে না। আপনার সাথে আপনার পিসিও হবে দ্রুতগতিসম্পন্ন। যেকোন ধরণের কাজ করুন মনের আনন্দে।

CCleaner: এই এপ ব্যবহার করে আপনি রেজিস্ট্রি ক্লীন এবং জাঙ্ক ফাইল অপসারণ করতে পারবেন। ফলে আপনার পিসি হবে দ্রুত গতি সম্পন্ন। এটি আপনার উইন্ডোজের সিস্টেম ফোল্ডার থেকে অপ্রয়োজনীয় ফাইল মুছে ফেলবে এবং আপনার উইন্ডোজের কর্মদক্ষতা বৃদ্ধি করবে। তাছাড়া আপনার হার্ডডিস্ক ক্লীন করতেও এটি সাহায্য করবে।

ফ্রীওয়্যার এই সফটওয়্যারটি ডাউনলোড  করুন এখানে

আমার মনে হয় CCleaner একটি ফুল ফিচার্ড রেজিস্ট্রি ক্লীনার। এই জন্য অন্য কোন সফটওয়্যার প্রয়োজন নেই।

ডাউনলোড ম্যানেজার

ইন্টারনেট থেকে যেকোন ফাইল ডাউনলোড করার জন্য ভালো একটি ডাউনলোড ম্যানেজারের বিকল্প নেই। কারণ ব্রাউজারের ডাউনলোড ম্যানেজারে রিসিউম সাপোর্ট থাকে না, কিছু কিছু ফাইল আছে যেগুলো ডাউনলোডের সময় একবার ডাটা কানেকশান অফ হয়ে গেলে আবার নতুন করে ডাউনলোড করতে হয়। এইসব সমস্যা থেকে মুলাইসেন্সর জন্য ডাউনলোড ম্যানেজার ব্যবহার করা জরুরী।

Free Download Manger: এটি ওপেনসোর্স ডাউনলোড ম্যানেজার এবং ফ্রী ডাউনলোড ম্যানেজারগুলোর মধ্যে বেশী জনপ্রিয়। এটিতে রিসিউম সাপোর্ট আছে এবং একাধিক টাস্ক লাইসেন্সয়েট করে একটি ফাইল ডাউনলোড করা যায়।

ডাউনলোড  করুন এখানে

Internet Download Manager: এটি সম্ভবত বিশ্বের সেরা ডাউনলোড ম্যানেজার এবং ডাউনলোড করার ক্ষেত্রে সবচেয়ে বেশী ব্যবহৃত হয়। রিসিউম সাপোর্ট সহ এর আছে অনেক সুবিধা। এর একটিমাত্র অসুবিধা আছে, আর সেটি হলো টাকা দিয়ে কিনতে হয়! তাহলে আমি আছি কিজন্য?

ডাউনলোড করুন এখানে

লাইসেন্স/প্যাচের জন্য  এখানে

ব্রাউজার ডাউনলোড করুনঃ 

ব্রাউজার সম্পর্কে নতুন করে বলার কিছুই নেই। তাই আমি শুধু ব্রাউজারগুলোর সর্বশেষ ভার্সনের ডাউনলোড লিঙ্ক দিয়ে দিলাম।

গুগল ক্রোম ডাউনলোড  করুন এখানে

মজিলা ফায়ারফক্স ডাউনলোড করুন এখানে

অপেরা ব্রাউজার ডাউনলোড  করুন এখানে

ইন্টারনেট এক্সপ্লোরার ডাউনলোড  করুন এখানে

কোন সমস্যার জন্য যোগাযোগ করতে পারেন এখানে

সিকিউরিটি সফটওয়্যারঃ

আপনার পিসির কিছু ফাইল অন্যের থেকে আড়াল করে রাখতে চান? ফাইলগুলি নিশ্চই খুব গুরুত্বপুর্ণ? সেগুলোকে নিরাপদে রাখার জন্য ডাউনলোড করে নিতে পারেন Password Safe। আমি আপনাকে এই একটা সফটওয়্যারই সাজেস্ট করবো।

ডাউনলোড  করুন এখানে

আজ এই পর্যন্তই! পরবর্তীতে অবশ্যই নতুন কোন টিউন নিয়ে ফিরে আসবো আপনাদের মাঝে। ততক্ষণ আল্লাহ হাফেজ!

আমি কেউ না- I am nobody

একটি উত্তর ত্যাগ