মাইক্রোসফটের পরবর্তী অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ১০ (রিভিউ উইথ পিকচার)

0
785

মাইক্রোসফটের পরবর্তী অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ১০ এর নাম ঘোষণা করা হয়েছে। আজ সান ফ্রান্সিসকোতে অনুষ্ঠিত সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়।

আর এর ফলে অবসান ঘটলো সব ধরণের গুজবের। এর আগে বিভিন্ন ওয়েবসাইট বিভিন্ন নাম প্রকাশ করেছিল যার মধ্যে রয়েছে উইন্ডোজ ৯, উইন্ডোজ টিএইচ, উইন্ডোজ এক্স, উইন্ডোজ ওয়ান প্রভৃতি। তবে শেষ পর্যন্ত কোনটিই সত্যি হল না।

উইন্ডোজ ১০ - 1 মাইক্রোসফটের পরবর্তী অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ১০ (রিভিউ উইথ পিকচার)

উইন্ডোজ ১০ কে মাইক্রোসফট অভিহিত করেছে এখন পর্যন্ত সবচেয়ে বড় প্ল্যাটফর্ম হিসেবে। আর এটি একটি একক অপারেটিং সিস্টেম হিসেবে কাজ করবে। অর্থাৎ কম্পিউটার, ট্যাব কিংবা স্মার্টফোন, সব ধরণের ডিভাইসের জন্য একই অপারেটিং সিস্টেম।

উইন্ডোজ ১০ - 2 মাইক্রোসফটের পরবর্তী অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ১০ (রিভিউ উইথ পিকচার)

 

উইন্ডোজ ১০ - 3 মাইক্রোসফটের পরবর্তী অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ১০ (রিভিউ উইথ পিকচার)

মাইক্রোসফটের কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট জো বেলিফর জানান, এখনো বিপুল সংখ্যক মানুষ উইন্ডোজ ৭ ব্যবহার করে। আর তাদের অধিকাংশের কাছেই খুবই অস্বাভাবিক একটি ওএস ছিল উইন্ডোজ ৮। আর তাই উইন্ডোজ ১০ এ তাঁরা ফিরে পাবেন সেই পুরনো অভিজ্ঞতা। এসময় তিনি মজা করে বলেন,” আমরা তাদের এই ধারণা দিতে চাই যে গতকাল তাঁরা চালাচ্ছিলেন প্রথম প্রজন্মের প্রিয়াস আর এখন তাদের কাছে আছে উইন্ডোজ ১০ যা হচ্ছে অত্যাধুনিক টেসলা।”

উইন্ডোজ ১০ এ মেট্রো স্ক্রিন এবং পূর্বের স্টার্ট মেন্যুর একটি চমৎকার সমন্বয় করা হয়েছে। আর একইসাথে ব্যবহারকারীদের দেখতে হবে না সেই বিরক্তিকর টাইলস গ্রিড।

একটি উত্তর ত্যাগ